শিরোনাম
পিরোজপুরে মানবতাবিরোধী অপরাধে পাঁচজন গ্রেফতার
প্রকাশ : ২১ মে ২০১৮, ২২:৪০
পিরোজপুরে মানবতাবিরোধী অপরাধে পাঁচজন গ্রেফতার
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় জেলার ভান্ডারিয়া থানার পশারিবুনিয়া গ্রামে হত্যাযজ্ঞ, অগ্নিসংযোগ, লুটতারাজ এবং পাকবাহিনীকে সহযোগিতার অপরাধে আজ পাঁচ রাজাকারকে গ্রেফতার করেছে পুলিশ।


আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নির্দেশে সোমবার পিরোজপুরের গোয়েন্দা পুলিশ উপজেলার হেতালিয়া ও চরখালী গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করে।


গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার হেতালিয়া গ্রামের মৃত খবির উদ্দিন হাওলাদারের পুত্র ফজলুল হক হাওলাদার (৭৫), মৃত হাসেম আলী হাওলাদারের পুত্র আব্দুল মান্নান হাওলাদার (৭৪), মৃত আফসার আলী হাওলাদারের পুত্র আজাহার আলী হাওলাদার ওরফে হাজু মুন্সী (৮৮), মৃত নজর আলী হাওলাদারের পুত্র আশরাফ আলী হাওলাদার (৬৭) এবং চরখালী গ্রামের মৃত মহব্বত আলী হাওলাদারের পুত্র মহারাজ হাওলাদার (৬৮)।


পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, গ্রেফতারকৃতদের আজ বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।


একাত্তরে স্থানীয় রাজাকার বাহিনীর সদস্যরা উপজেলার পূর্ব পশারিবুনিয়া গ্রামের ২৬ জন হিন্দুকে হত্যা করে। এ ঘটনায় ২০১৫ সালের ৬ অক্টোবর পূর্ব পশারিবুনিয়া গ্রামের বিজয় কৃষ্ণ বালা বাদী হয়ে মানবতা বিরোধী অপরাধে পিরোজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৮জনকে আসামি করে একটি মামলা করেন।


আদালত মামলাটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল প্রেরণ করে। মামলার বাদীর শরীরে রাজাকারদের ছোড়া গুলির চিহ্ন রয়েছে এবং ওইসময় গুলিতে তার পিতা নিহত বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com