শিরোনাম
রনির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৪
রনির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা
পটুয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালী-৩ (গলাটিপা-দশমিনা) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী গোলাম মাওলা রনির বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করা হয়েছে।


বৃহস্পতিবার দিবাগত রাতে গলাচিপা থানায় মামলাটি দায়ের করেন আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও গলাচিপা মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মেহেদী মাসুদ।


মামলার অপর আসামিরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু।


গলাচিপা থানার ওসি আখতার মোর্শেদ জানান, মামলায় গোলাম মাওলা রনিসহ মোট ৬ জনকে আসামি করা হয়েছে। বাদীর অভিযোগের ভিত্তিতে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/৩১/৩৫ ধারায় মামলাটি নেয়া হয়েছে।


মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে ‘গত ১৫ ডিসেম্বর দুপুরে গলাচিপা টিএন্ডটি সড়কে গোলাম মাওলা রনির স্ত্রীসহ তার পরিবারের সদস্যরা আত্মঘাতী ঘটনা ঘটিয়ে আইনশৃঙ্খলার অবনতি ও নিরাপত্তা বিঘ্নিত করে, যা মোবাইলে কথোপকথনের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। এতে জনমনে ভীতির সৃষ্টি করেছে, যা আসন্ন নির্বাচনে বিরূপ প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে।


ওই আত্মঘাতী ঘটনা বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচার ও প্রকাশিত হয়। বাদী যেহেতু পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির যুগ্ম-আহবায়ক সেহেতু তার সম্মান ক্ষুণ্ণ হয়েছে।


মামলার বিষয়ে গোলাম মাওলা রনি বলেন, মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন। হাইকোর্টের নির্দেশনা আছে যে, ক্ষতিগ্রস্তরা ছাড়া একই ঘটনায় অন্য কোনো পক্ষ মামলা করতে পারবে না। এখানে আমার স্ত্রীসহ পরিবারের লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় আমার স্ত্রীর অভিযোগ পুলিশ গ্রহণ না করে আইন লঙ্ঘন করেছে। উল্টো আমাদের বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়ের করা হয়েছে।


গত ১৫ ডিসেম্বর গলাচিপা পৌরসভার ৬নং ওয়ার্ডের টিএন্ডটি এলাকায় প্রচারণা চালিয়ে ফেরার সময় রনির স্ত্রী-বোনসহ গলাচিপা পৌরসভার সাবেক চেয়ারম্যান আবু তালেব মিয়াকে বহনকরা মাইক্রোবাসে হামলা চালায় দুর্বৃত্তরা।


এতে গোলাম মাওলা রনির স্ত্রী লুনা আক্তার, তার বোন এবং গলাচিপা পৌরসভার সাবেক চেয়ারম্যান হাজী আবু তালেব মিয়াসহ ছয়জন আহত হয়।


গোলাম মাওলা রনি ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পটুয়াখালী-৩ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু ২০১৪ সালে তাকে আর মনোনয়ন দেয়া হয়নি। পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে নৌকার টিকিট না পেয়ে তিনি বিএনপিতে যোগ দেন।


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com