নতুন শিক্ষাক্রমে খানসামা উপজেলায় শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ শুরু
প্রকাশ : ১১ জুন ২০২৪, ১৬:৫৮
নতুন শিক্ষাক্রমে খানসামা উপজেলায় শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ শুরু
দিনাজপুর (খানসামা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারা দেশের ন্যায় দিনাজপুরের খানসামা উপজেলায় নতুন শিক্ষাক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন “ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম স্কিম” এর আওতায় ১টি বিষয়ে ৫ দিন ও আরেকটি বিষয়ে ৪ দিনব্যাপী শিক্ষক/শিক্ষিকা প্রশিক্ষণ কর্মসূচি-২০২৪ শুরু হয়েছে।


খানসামা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ২৬৯ জন শিক্ষক ও শিক্ষিকা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। গত ১০ জুন শুরু হওয়া প্রশিক্ষণ আগামী ১৪ জুন বিকেল ৪টা পর্যন্ত চলবে।


১১ জুন, মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক, কোর্স কো-অর্ডিনেটর সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজাহান সরকার, একাডেমিক সুপারভাইজার শরিফুল কায়সার, খানসামা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলামসহ সংশ্লিষ্টরা।


প্রশিক্ষণ পরিচালক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক বলেন, ইতিপূর্বে এই শিক্ষককেরা অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করেছে। আমরা আশা করছি এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা সঠিক শিক্ষায় শিক্ষিত হবে এবং শিক্ষার মানকে উন্নত করে তুলবে। আমাদের যে নতুন শিক্ষাক্রম সেটা সর্বাত্মক সুন্দরভাবে সম্পূর্ণ হবে।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com