হিলিতে ৭ দিন পর দেখা মিলল সূর্যের
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ১৭:১১
হিলিতে ৭ দিন পর দেখা মিলল সূর্যের
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলিতে ৭ দিন পর সূর্যের দেখা মিলল। বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ২ টার দিকে সূর্যের দেখা মিলছে।


গত ৭ দিন ধরে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে থাকায় সূর্যের তাপ তেমন ছড়ায়নি। ঠান্ডা বাতাসের সাথে বেড়েছে শীতের তীব্রতা।


শীতের কারণে কর্মজীবী মানুষেরা চরম দুর্ভোগে পড়েছে। গত ৭ দিন থেকে সূর্যের দেখা নেই। বেশি দুর্ভোগে পড়েছেন অটো বাইক ও ভ্যান চালকেরা। প্রচণ্ড শীতের কারণে তাদের অটোবাইক ও ভ্যান চালাতে কষ্ট হচ্ছে। তারা বলছেন, শীতের কারণে তাদের হাত-পা ঠান্ডা হয়ে আসছে। তারপরও মিলছে না কাঙ্খিত যাত্রী। কিন্তু জীবিকার তাগিদে তাদের কাজে বের হতে হচ্ছে।


এদিকে শীতের কারণে স্থানীয় বাজারে দোকানপাটও খুলছে দেরিতে। শীত নিবারণের জন্য ছিন্নমূল মানুষদের আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে। এই শীতে ও ঘন কুয়াশায় শিশু, বৃদ্ধরা শারীরিকভাবে নানা সমস্যায় ভুগছেন।


হাকিমপুর হিলি পৌর এলাকার মকবুল হোসেন জানান, কয়েকদিনের তুলনায় আজকে একটু শীত কম তবে ঠান্ডা বাতাস বইছে। আজ দুপুরে সূর্যের দেখা গেছে। তবে তাপ কম।


হিলি বন্দর এলাকার ভ্যান চালক আনিছুর রহমান জানান, ঘন কুয়াশা ও শীতে রাস্তায় ভ্যান নিয়ে বের হলেও তেমন লোকজন হচ্ছেনা। ফলে পরিবার চালনার মত আয় করতে পারছে না। একদিন ভ্যান নিয়ে না বের হলে বাজার হয় না। দিন আনা দিন খাওয়া মানুষ আমরা। তাই আমাদের বেশি কষ্ট। কাজ কাম খুব কম। আজ দুপুরে একটু রোদ বের হয়েছে। মনে হচ্ছে এবারে একটু শান্তি পাবো।


আর বেশি কষ্টে আছেন সাধারণ খেটে খাওয়া মানুষরা। তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে কাজে যেতে পারছেন না তারা। কাজ না করতে পারলে খাবার জুটে না তাদের। এতে করে সংসার চালানোর খরচ নিয়ে চিন্তিত সাধারণ খেটে খাওয়া মানুষেরা।


এদিকে প্রতিবছরে বিভিন্ন সেবামূলক সংগঠন ও এনজিও ছিন্নমূল অসহায় দরিদ্র মানুষদের মাঝে কম্বল বিতরণ করে থাকলেও এবারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ করা হলেও এখন পর্যন্ত কোন সেবামূলক সংগঠন ও এনজিওকে শীত বস্ত্র বিতরণ করতে দেখা যায়নি।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com