বিজয় মিছিলের সামনে পেছনে বোমা হামলা, আহত ১০
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:০১
বিজয় মিছিলের সামনে পেছনে বোমা হামলা, আহত ১০
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের বিজয় মিছিলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন এবং তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।


সোমবার (৮ জানুয়ারি) মাদারীপুরের কালকিনির ফাসিয়াতলা বাজারে এ হামলার ঘটনা ঘটে।


আহতরা হলেন- কালকিনি উপজেলার আলিনগর ইউনিয়নের কালিনগর গ্রামের ফরজউদ্দিন সরদারের ছেলের এমরাত সরদার (৪০), একই গ্রামের এরশাদ আলী সরদারের ছেলে আক্কেল আলী সরদার (৪০), দক্ষিন কানাইপুর গ্রামের আতাউল মৃধার ছেলে আবু বকর (৩০), মিরাকান্দি গ্রামের শাজাহান ফকিরের ছেলে রুবেল ফকির (২৬), একই গ্রামের জামাল চৌকিদারের ছেলে আজিম চৌকিদার (২৫)। টুমচর গ্রামের শাহ আলমের ছেলে এসরাক (১৬), আলিনগর গ্রামের বেল্লাল ফকিরের ছেলে রফিক ফকির (২৫)। বাকিদের নাম জানা যায়নি।
স্থানীয়রা জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। সোমবার সকালে তাহমিনার সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের হয়। মিছিলটি কালিগঞ্জ থেকে ফাসিয়াতলা বাজারের যাবার পথে আলীনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজের নেতৃত্বে মিছিলে অতর্কিত হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি বোমাও নিক্ষেপ করা হয়।


এতে অন্তত ১০ জন আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর অবস্থা হওয়াতে দুজনকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় শেখ হাসিনা বার্ণ ইউনিটে।


আহতদের স্বজনরা জানায়, বিজয় মিছিলের সামনে ও পেছনে থেকে এই বোমা হামলা চালানো হয়। বৃষ্টির মতো ছুঁড়তে থাকে বোমা। এদিক-ওদিক এই ঘটনার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।


মাদারীপুর জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ড. রিয়াদ মাহমুদ জানান, বোমা হামলায় আহত হয়ে হাসপাতালে বেশ কয়েকজন এসেছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে। আহতদের সবার শরীরে বোমার আঘাতের ক্ষত চিহ্ন রয়েছে।


মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com