দিনাজপুর-৪ আসন
বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটার উপস্থিতি
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১২:৪০
বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটার উপস্থিতি
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দিনাজপুর-৪ আসনে দুই উপজেলার ১৩০ টি কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। বেলা বাড়ার সাথে প্রতিটি কেন্দ্রে বাড়ছে ভোটারের উপস্থিতি।


৭ জানুয়ারি, রবিবার সকালে উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে সেরকম উপস্থিতি দেখা না গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি পরিলক্ষিত হচ্ছে।


উপজেলার আংগারপাড়া প্রাথমিক বিদ্যালয়, মাগুরমারি উচ্চ বিদ্যালয়, খানসামা পাইলট সরকারি মডেল উচ্চবিদ্যালয়, হোসেনপুর ডিগ্রি কলেজে সরেজমিনে দেখা যায়, নারী ও পুরুষ ভোটারদের দীর্ঘলাইন। পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য তারা এই শীতে এসেছেন বলে জানান।


হোসেনপুর ডিগ্রি কলেজ ভোটকেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান বলেন, এ কেন্দ্রে মোট ভোটার ৫২৫১জন। ভোটগ্রহণ সুষ্ঠু ও সুন্দরভাবে চলছে। কোনো রকম সমস্যা নেই। আশা করি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ করতে পারবো।


সকাল ৮ টা থেকেই বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো রকম অভিযোগ পাওয়া যায় নি।


খানসামা ও চিরিরবন্দর দুটি উপজেলা নিয়ে গঠিত এই আসন। এই আসনের খানসামা উপজেলায় ৬টি ইউনিয়নে ৫২ টি স্থায়ী কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন। এর মধ্যে পুরুষ ৭৩ হাজার ৭০ জন এবং মহিলা ৭১ হাজার ৬৪৫ জন।


অপর দিকে চিরিরবন্দর উপজেলায় ১২টি ইউনিয়নে ৭৭টি স্থায়ী ও ১টি অস্থায়ী মোট ৭৮টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন। এর মধ্য পুরুষ ১ লাখ ২৭ হাজার ৫৬৮ জন এবং মহিলা ১ লাখ ২৬ হাজার ৫৩৯ জন। এই আসনে ১৮টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৮২২ জন।


এদিকে, সুষ্ঠভাবে ভোটগ্রহণে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদারের কথা জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা খানসামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাজউদ্দীন।


তিনি বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত রয়েছে।


নির্বাচনে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ভোটের মাঠে বিজিবি, র‍্যাবের মোবাইল টিম, পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করছে বলে জানিয়েছেন খানসামা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোজাহারুল ইসলাম।


বিবার্তা/জামান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com