শৈত্যপ্রবাহে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৮.১ ডিগ্রি
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১২:১১
শৈত্যপ্রবাহে কাঁপছে পঞ্চগড়, তাপমাত্রা ৮.১ ডিগ্রি
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে টানা ৫ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তীব্র শীত ও হিমালয়ের হিমেল হাওয়ায় মানুষের জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শৈত্যপ্রবাহে কাঁপছেন পঞ্চগড়ের মানুষজন। কুয়াশা ভেদ করে সূর্য জেগে উঠলেও প্রবাহিত হিমেল হাওয়ার কারণে শীত বেড়েই চলেছে।


এইদিন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।


৭ জানুয়ারি, রবিবার পঞ্চগড়ে সকাল ৯টায় ৮ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।


তথ্যটি নিশ্চিত করেছেন জেলার আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।


তিনি জানান, আজ পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শীত বেশি লাগার কারণ হতে বায়ুর গতি বেগ। উত্তর-পূর্ব বা উত্তর-পশ্চিম দিক থেকে যে বায়ু প্রবাহিত হয়, সেটি শীতকালের। বাতাসের গতি বেগ বেশি হলে শীতের তীব্রতা বৃদ্ধি পায়। সে অনুপাতে এ অঞ্চলে এখন শীতের তীব্রতা বেশি হচ্ছে। আর দিনের তাপমাত্রা স্বাভাবিক থাকায় ২৬-২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রেকর্ড হচ্ছে।


এর আগে ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার (৬ জানুয়ারি) তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


শীতের কারণে বিপাকে পড়েছেন পাথর শ্রমিক, চা বিক্রেতা, দিনমজুর থেকে রিকশাভ্যানচালকসহ শ্রমজীবী মানুষ। শীত উপেক্ষা করেই ভোট কেন্দ্রে যাচ্ছেন ভোটাররা।


স্থানীয়রা জানান, আজ ভোটের দিনেও সকালে রোদ উঠেও কনকনে শীত। তবে সন্ধ্যার পর শীতের তাণ্ডব বেশি থাকে। রাত বাড়তে থাকলে বরফের মতো জমে যায় সব। সারারাত কুয়াশার সঙ্গে শিশির বৃষ্টি ঝরে।


এদিকে শীতের কারণে অ্যাজমা, হাঁপানি, শ্বাসকষ্ট, নিউমোনিয়া ও ডায়রিয়াসহ শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু থেকে বয়স্ক মানুষ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com