দিনাজপুর-৪ : প্রস্তুত ভোটকেন্দ্র, পৌঁছেছে মালামাল
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:৪১
দিনাজপুর-৪ : প্রস্তুত ভোটকেন্দ্র, পৌঁছেছে মালামাল
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাত পোহালেই (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নিয়ে দেশজুড়ে চলছে নির্বাচনি আমেজ। সারাদেশেই চলছে ভোটগ্রহণের সব শেষ প্রস্তুতি। শেষ ধারাবাহিকতায় দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) আসনে ভোটের জন্য প্রস্তুত সকল ভোটকেন্দ্র, পৌঁছেছে প্রয়োজনীয় মালামাল।


৬ জানুয়ারি, শনিবার সকালে উপজেলার খানসামা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ব্রিফিং প্যারেড শেষে সকল কেন্দ্রে প্রয়োজনীয় মালামাল পৌঁছানো হয়। তবে ভোটের দিন সকালে ভোটকেন্দ্রে পৌঁছাবে ব্যালট পেপার।


এদিন ভোটকেন্দ্রে সরেজমিনে দেখা যায়, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট সম্পন্ন করতে উপজেলার ৫২ টি ভোটকেন্দ্রে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রেই নির্বাচন কমিশন, প্রশাসন,আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের বিভিন্ন কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের রয়েছে আনাগোনা। সেই সাথে কেন্দ্রের নিরাপত্তায় গ্রাম পুলিশ সদস্যরা স্ব স্ব কেন্দ্রে দায়িত্বে রয়েছে।


জানা যায়, খানসামা ও চিরিরবন্দর দুটি উপজেলা নিয়ে গঠিত এই আসন। এই আসনের খানসামা উপজেলায় ৬টি ইউনিয়নে ৫২ টি স্থায়ী কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন এর মধ্যে পুরুষ ৭৩ হাজার ৭০ জন এবং মহিলা ৭১ হাজার ৬৪৫ জন। অপর দিকে চিরিরবন্দর উপজেলায় ১২টি ইউনিয়নে ৭৭টি স্থায়ী ও ১টি অস্থায়ী মোট ৭৮টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন এর মধ্য পুরুষ ১ লাখ ২৭ হাজার ৫৬৮ জন এবং মহিলা ১ লাখ ২৬ হাজার ৫৩৯ জন। এই আসনে মোট ১৮টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৯৮ হাজার ৮২২ জন।


খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তাজ উদ্দিন বলেন, ভোটাররা যেন শান্তিপূর্ণ পরিবেশে ভোটকেন্দ্রে এসে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সে জন্য সশস্ত্র ও আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবে। এ ছাড়া মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম এবং জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। তিনি আরো বলেন, প্রার্থী, সমর্থক ও ভোটার সকলের সহযোগিতায় অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হবে।


বিবার্তা/জামান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com