পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯.৭ ডিগ্রি
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১১:৫৭
পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯.৭ ডিগ্রি
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে টানা চারদিন ধরে চলছে দ্বিতীয় দফায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ। ৬ জানুয়ারি, শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।


এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও এবং দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।। বুধবার সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় দ্বিতীয় দফার শৈত্যপ্রবাহ। এরপর গত পাঁচ দিন ধরে ৭ থেকে ১০ এর মধ্যে ওঠানামা করছে তাপমাত্রা।


সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসের কারণে ভোর পর্যন্ত তীব্র শীত অনুভূত হয়। তবে প্রতিদিনের মতো শনিবারও সকাল হতে না হতেই সূর্যের দেখা মিলেছে। ঝলমলে রোদে স্বস্তি ফিরেছে জনজীবনে।


তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, বুধবার সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় দ্বিতীয় দফার শৈত্যপ্রবাহ। এরপর থেকেই তাপমাত্রা ৮ থেকে ১০ এর মধ্যে ওঠানামা করছে। বর্তমানে তেঁতুলিয়া এবং আশপাশের এলাকায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। তবে প্রতিদিন সকাল থেকেই রোদের কারণে দিনে কম শীত অনুভূত হচ্ছে।


বিবার্তা/বিপ্লব/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com