ভোটের মাঠে ডগ স্কোয়াড ‘কে-৯’ এর পারফরমেন্স দেখাল সিএমপি
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ১৮:৫৭
ভোটের মাঠে ডগ স্কোয়াড ‘কে-৯’ এর পারফরমেন্স দেখাল সিএমপি
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোটের মাঠে কিভাবে কাজ করবে তার মহড়া দেখাল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বহরে সদ্য যুক্ত হওয়া বিশেষায়িত ডগ স্কোয়াড ‘কে-৯’ ইউনিট।


বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচনী সরঞ্জাম বিতরণ কেন্দ্র এম এ আজিজ স্টেডিয়ামের আশপাশে তল্লাশি অভিযানের একটি মহড়া দেখানো হয়।


জঙ্গি ও সন্ত্রাস দমন, বিস্ফোরক দ্রব্য শনাক্ত এবং মাদকদ্রব্য শনাক্তে পারদর্শী নেদারল্যান্ডস থেকে আনা নয়টি কুকুর নিয়ে ‘কে-৯’ ইউনিট। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের তত্ত্বাবধানে এই ইউনিট পরিচালিত হচ্ছে।


মহড়া শেষে সাংবাদিকদের চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, সিএমপির স্পেশাল ডগ স্কোয়াড নানা ধরনের বিস্ফোরক দ্রব্য শনাক্ত করতে সক্ষম। পরিস্থিতির প্রয়োজনে যদি কোনো এলাকায় অপারেশন প্রয়োজন হয় এবং সে এলাকায় যদি এমন কোনো বস্তুর নমুনা থাকে, তাহলে প্রশিক্ষিত ডগ স্কোয়াড তা শনাক্ত করতে পারবে।


তিনি বলেন, নির্বাচনের দিন বিশেষ একটা নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা যেখানে দাঁড়িয়ে আছি, এটি নির্বাচনী সরঞ্জাম বিতরণের একটি কেন্দ্র। এ কেন্দ্র ঘিরে কেউ যাতে কোনো নাশকতা করতে না পারে সেজন্য আমরা ম্যানুয়ালি কাজ করেছি। আজ প্রশিক্ষিত ডগ স্কোয়াডের ‘কে-৯’ ইউনিটকে কাজে লাগিয়েছি। তারা বিভিন্ন জায়গা অনুসন্ধান করে দেখেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com