মৃদু শৈত্যপ্রবাহে তেতুঁলিয়ায় সর্বনিন্ম তাপমাত্রা ৮.৪ ডিগ্রি
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৪, ১১:২৮
মৃদু শৈত্যপ্রবাহে তেতুঁলিয়ায় সর্বনিন্ম তাপমাত্রা ৮.৪ ডিগ্রি
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরের জেলা পঞ্চগড়ের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে মাঝারি ও মৃদু শত্যপ্রবাহ। ঘন কুয়াশায় সকাল পর্যন্ত ঢেকে থাকছে পুরে এলাকা। গত একসপ্তাহ এই অঞ্চলর তাপমাত্রা ১০ থেকে ১২ ডিগ্রির মধ্যে বিরাজ করলেও গত তিন দিন ধরে এই অঞ্চলের তাপমাত্রা ৭ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে বিরাজ করছে ।


শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেতুঁলিয়ায় সর্বানিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় সবানিন্ম তাপমাত্রা ছিল ৮.৪ ডিগ্রি সেলসিয়াস।


স্থানীয় আবহাওয়া অফিস সুত্রে জানা যায়, এই অঞ্চলে রাতের তাপমাত্রা কমলেও বৃদ্ধি পাচ্ছে দিনের তাপমাত্রা । দু’একদিনের মধ্যে এই তাপমাত্রা আরও কমার সম্ভবনা রয়েছে ।


হিমালয় কণ্যা খ্যাত দেশের সর্বত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত । সাথে হিমালয় থেকে প্রবাহিত হওয়া হিম শীতল বাতাস আর ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত যত গভীর হয় শীতের তীব্রতা ততই বাড়তে থাকে । পরদিন সকাল পর্যন্ত অব্যাহত থাকছে । প্রয়াজন ছাড়া মানুষ ঘর হতে বের হয়না । কনকন ঠাণ্ডা আর হিমেল বাতাসে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ । হাসপাতাল গুলাতেও বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা ।


বিবার্তা/বিপ্লব /মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com