রংপুরে ২ ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১৮:৪১
রংপুরে ২ ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে র‌্যাব পরিচয় দিয়ে বিভিন্ন প্রার্থীর সমর্থকদের কাছ থেকে টাকা আদায় করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩।
৪ জানুয়ারি, বৃহস্পতিবার বিকেলে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব ১৩ এর উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক।


গ্রেফতার ভুয়া র‌্যাব সদস্যরা হলেন-মো. আবু সাঈদ (৩৫) ও তার সহযোগী সাজেদুল ইসলাম সৌরভ (৩২)।


প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য পরিচয় দিয়ে তারা প্রার্থীর সমর্থকদের কাছ থেকে কিছুদিন ধরে টাকায় আদায় করে আসছিল। সেই ধারাবাহিকতায় গত ৩ জানুয়ারি রংপুর জেলার কাউনিয়া থানার ৫নং কাউনিয়া বালাপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আনছার আলী (৫৪), মো. আমিরুল ইসলাম ও মো. আমিরুল ইসলাম (৪৯) এর কাছে থেকে চাঁদা আদায় করেন। এমন অভিযোগে ৪ জানুয়ারি দিবাগত রাতে রংপুর জেলার কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কক্ষে অভিযান পরিচালনা করে র‌্যাব পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাদের গ্রেফতার করে র‌্যাব ১৩।


গ্রেফতার ভুয়া র‌্যাব সদস্য লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার সুন্দ্রাহবি এলাকার বাবুল মিয়ার ছেলে আবু সাঈদ ও রংপুর নগরীর ইসলামপুর হনুমানতলা এলাকার আব্দুল হালিম মুন্সির ছেলে সাজেদুল ইসলাম সৌরভ।


গ্রেফতারের সময় ভূয়া র‌্যাব পরিচয়পত্র, র‌্যাব জ্যাকেট এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যবহৃত নানাবিধ সামগ্রীসহ উদ্ধার করা হয়।


গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য মো. আবু সাঈদ পুলিশ বাহিনীতে রংপুর জেলায় কনস্টেবল হিসাবে কর্মরত ছিলেন। চাঁদা আদায়ের অভিযোগে ২০২৩ সালে তিনি পুলিশ বাহিনী হতে চাকরিচ্যুত হন। তিনি চাকুরিচ্যুত হওয়ার পূর্বে র‌্যাব-১০ এর সদস্য ছিলেন। আবু সাঈদ চাকরিচ্যুত হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন স্থানে তিনি ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা সংস্থার এবং ভুয়া র‌্যাব সদস্যের পরিচয়ে চাঁদা আদায় করে আসছিলেন।


র‌্যাব ১৩ এর উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আবু সাঈদ দোষা স্বীকার করেছেন। চাকরিচ্যুত হওয়ার পর থেকেই তিনি এ ধরণের কার্যকালাপের সাথে জড়িত এবং চাঁদা আদায়ের অভিযোগ প্রমানিত হওয়ায় তিনি পুলিশ বাহিনী হতে চাকরিচ্যুত হন। বর্তমানে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে গ্রেফতারকৃতদের রংপুর জেলার কাউনিয়া থানায় হস্তান্তর করা হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com