ডিবি পরিচয়ে অপহরণপূর্বক অর্থ আদায়, চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৬
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১৬:০৭
ডিবি পরিচয়ে অপহরণপূর্বক অর্থ আদায়, চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৬
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় ডিবি পরিচয়ে অপহরণ পূর্বক অর্থ আদায় চক্রের মূলহোতাসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৯।


গত ৩০ ডিসেম্বর দুপুর আনুমানিক ১ ঘটিকায়, ভিকটিম ব্রাহ্মণবাড়িয়া সদর থানাধীন সুলতানপুর চৌধুরী মার্কেট হতে, বেকারীর মালামাল তৈরি করার জন্য পিকআপ ভ্যানে ২০ বস্তা চিনিসহ ভাদুঘর এলাকাধীন ভিআইপি বেকারীর দিকে যাওয়ার পথে, সুলতানপুর বড় মসজিদের রাস্তার উপর ৬ জন ব্যক্তি ৩টি মোটরসাইকেল যোগে এসে ভিকটিমের পিকআপ গাড়ির গতিরোধ করে, নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে কৌশলে পিকআপসহ ভিকটিমকে অপহরণ করে নিয়ে যায়।


পরবর্তীতে, আসামিরা ভিকটিমকে মারধর ও অস্ত্রের ভয় দেখিয়ে তার নিকট থাকা নগদ ৫০ হাজার টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয় ও বিকাশের মাধ্যমে আরো ৩৯ হাজার ২২০ টাকা হাতিয়ে নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।


এই ঘটনায় ভিকটিমের বোন জামাই বাদী হয়ে গত ০২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় সরকারি কর্মচারী পরিচয়ে অপহরণ পূর্বক অর্থ আদায়ের একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৩, তারিখ- ০২ জানুয়ারি ২০২৪ খ্রিঃ,ধারা-১৪৩/১৭০/৩৪১/৩৬৩/৩২৩/৩৭৯/৩৮৫/৩৮৬/৫০২(২) পেনাল কোড।


উক্ত ঘটনাটি মিডিয়ার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়। এরই প্রেক্ষিতে আসামিদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ ছায়া তদন্ত শুরু করে এবং
গোয়েন্দা তৎপরতা জোরদার করে।


এরই ধারাবাহিকতায় র‌্যাব-৯, ব্রাহ্মণবাড়িয়া কোম্পানির একটি অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৪ জানুয়ারি, বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত মামলার ১ নং আসামি শেখ অবুজসহ চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।


গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন- শেখ অবুজ (২৫), পিয়াস(৩০), শেখ সবুজ(২৮), শিপন মিয়া(২৮), হৃদয় (২৩), এবং আওয়াল মিয়া (৪০)।


উল্লেখ্য, ধৃত আসামিদের নামে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামিদের ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।


এছাড়া, যেকোনো ধরনের অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‍্যাব-৯।


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com