উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পেলেন লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:৪৯
উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পেলেন লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আচরণ বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশন কর্তৃক লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিলের একদিন পর তা স্থগিত করেছে উচ্চ আদালত।


ওই আদেশের ফলে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন।


৩ জানুয়ারি, বুধবার বিকেল ৪ টার দিকে পবন তার ব্যবহৃত ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট দেন। এতে উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পাওয়ার কথা জানান কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ঈগল প্রতীকের হাবিবুর রহমান পবন।


ফেসবুক পোস্টে তিনি লিখেন, 'আলহামদুলিল্লাহ.... আল্লাহর দরবারে অনেক শোকরিয়া! অবশেষে আইনি লড়াইয়ের মাধ্যমে প্রার্থিতা ফেরত পেলাম। মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা এবং নির্বচন কমিশনের প্রতি অনেক কৃতজ্ঞতা, আমার প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার জন্যে।'


জানতে চাইলে হাবিবুর রহমান পবন মুঠোফোনে বলেন, নির্বাচন কমিশন কর্তৃক প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে যাই। আদালতের ১০ নম্বর বেঞ্চ এর বিচারক মো. ইকবাল কবির ও বিচারক এসএম মনিরুজ্জামানের দ্বৈত বেঞ্চ নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেছে।


উল্লেখ্য, লক্ষ্মীপুরের ডিসি এবং এসপিকে দেখে নেবার হুমকির ঘটনায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সোমবার (২ জানুয়ারি) হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন৷


নির্বাচনী অপরাধসহ ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ সংঘটনের দায়ে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও), ১৯৭২ এর ৯১ (ই) অনুচ্ছেদের ২ ধারা অনুযায়ী পবনের প্রার্থিতা বাতিল করা হয়।


বিবার্তা/সুমন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com