উত্তরের জেলা পঞ্চগড়ে আবারও ঝেঁকে বসেছে শীত
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৮:৫৩
উত্তরের জেলা পঞ্চগড়ে আবারও ঝেঁকে বসেছে শীত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরের জেলা পঞ্চগড়ের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে মাঝারি শৈত্য প্রবাহ । আবারও ঝেঁকে বসেছে শীত। ঘন কুয়াশায় ডেকে থাকছে পুরো এলাকা।


৩ জানুয়ারি, বুধবার সকাল ৯টায় তেতুঁলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেতুঁলিয়া আবহাওয়া অফিস।


গত এক সপ্তাহ এই অঞ্চলের তাপমাত্রা ১২ হতে ১৩ ডিগ্রির মধ্যে বিরাজ করলেও গত চারদিন যাবৎ আবারও তা কমতে শুরু করেছে। গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.৭ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার বিকেল ৩ টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।


স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা যায়, এই অঞ্চলে এবার এটিই সর্বনিম্ন তাপমাত্রা। তবে তাপমাত্রা আরও কমার সম্ভবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান যত কম হবে ঠান্ডার তীব্রতা তত বেশি হবে ।


হিমালয় কন্যা নামে খ্যাত দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে হিমালয় থেকে প্রবাহিত হওয়া হিম শীতল বাতাস আর ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত যত গভীর হয় শীতের তীব্রতা ততই বাড়তে থাকে। যা পরদিন সকাল পর্যন্ত অব্যাহত থাকছে। প্রয়োজন ছাড়া মানুষ ঘর হতে বের হয়না। কনকনে ঠান্ডা আর হিমেল বাতাসে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। হাসপাতাল গুলোতেও বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা । দিনের বেলা খানিকটা সময়ের জন্য সূর্যের মুখ দেখা মিললেও নেই কোন উত্তাপ। খড়কুটু জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে নিম্ন আয়ের মানুষ ।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com