কক্সবাজার-২ আসনে নির্বাচনি প্রচারণা তুঙ্গে
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ২২:৪৯
কক্সবাজার-২ আসনে নির্বাচনি প্রচারণা তুঙ্গে
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার-২ আসন তথা মহেশখালী - কুতুবদিয়ায় নৌকাকে জিততে হলে নোঙরের সাথে কঠিন লড়াইয়ে অংশ নিতে হবে। এমনটি মনে করছেন সাধারণ ভোটাররা। নির্বাচনি প্রচারণার শুরুর আগে থেকেই নৌকার মাঝি আশেক উল্লাহ রফিক নৌকায় পাল তুলে হাওয়ায় ভাসিয়ে নেন। ফুরফুরে মেজাজে নৌকাকে এগিয়ে নিয়ে যান। কিন্তু পথিমধ্যে নৌকাকে থামিয়ে রাখতে নোঙর ফেলেন শরীফ বাদশা। নোঙর ফেলার পর নৌকার গতি কমে যায়। নৌকার মাঝি আশেক শক্ত হাতে নৌকার বৈঠা ধরে পাড়ি দেয়ার চেষ্টা করছেন আর নৌকার লাগাম টেনে ধরতে নোঙর ফেলে শক্ত অবস্থানে রয়েছে শরীফ বাদশা।


যারা নির্বাচনে অংশ নিচ্ছে- বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আশেক উল্লাহ রফিক (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী শরীফ বাদশা (নোঙর), ইসলামী ঐক্যজোটের প্রার্থী মুহাম্মদ ইউনুছ (মিনার), ন্যাশনাল পিপল্স পার্টির প্রার্থী মাহাবুবুল আলম (আম), ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী মোহাম্মদ জিয়াউর রহমান (চেয়ার), বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী মো. খাইরুল আমিন (একতারা)।


নির্বাচনি মাঠে রয়েছেন যেসব প্রার্থী-


কক্সবাজার-২ আসনে ৬জন প্রার্থী নির্বাচনে অংশ নিলেও অর্ধেক প্রার্থী মাঠে অনুপস্থিত রয়েছে। আশেক উল্লাহ রফিক (নৌকা), শরীফ বাদশা (নোঙর) ও মুহাম্মদ ইউনুছের (মিনার) নির্বাচনি প্রচারণা মাঠে দেখা গেলেও কোন ধরনের প্রচারণা দেখা যাচ্ছে না মাহাবুবুল আলম (আম), মোহাম্মদ জিয়াউর রহমান (চেয়ার), মো. খাইরুল আমিনের (একতারা)। তাই ভোটাররা মনে করছেন মাঠে যতই অন্যান্য প্রার্থীরা সরব থাকুক প্রতিদ্বন্দিতা হবে নৌকা প্রতিকের সাথে নোঙরের।


নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই দৌড়ঝাঁপ বেড়েছে নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিকের। তার সাথে মাঠে নামছেন নেতাকর্মীরাও। বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাড. সিরাজুল মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আনোয়ার পাশা, সাধারণ সম্পাদক তারেক বিন ওসমান শরীফসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে মহেশখালী-কুতুবদিয়ার বিভিন্ন এলাকায় পথসভা ও উঠোন সভা করছেন।


অপরদিকে স্বামী আশেক উল্লাহকে জয়ী করতে মাঠে ময়দানে দৌড়ঝাঁপ শুরু করেছেন তারই স্ত্রী শাহেদা আকতার রুমা। তিনিও মহিলা আওয়ামী লীগের নেত্রীদের নিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।


আশেক উল্লাহ রফিক জানান, তিনি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ২০১৪ সালের নির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৮ সালে দ্বিতীয়বারের মত সংসদ সদস্য হন। দুইবারের সংসদ সদস্য থাকাকালীন সময়ে মহেশখালী-কুতুবদিয়া নির্বাচনি এলাকার মানুষের স্বার্থে নানা ধরনের উন্নয়ন কাজ করেছেন। সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারেও ভোটারদের কাছ থেকে নৌকা মার্কায় ভোট চান তিনি।


অপরদিকে মানুষের ঢল নামছে বিএনএম’র প্রার্থী শরীফ বাদশার পথসভায়। দুই বারের ইউপি চেয়ারম্যান ও একবার উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন নোঙর প্রতিকের শরীফ বাদশা। এবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য ছেড়ে দিয়েছেন উপজেলা চেয়ারম্যান পদ। এরপর যোগ দেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে এবং পেয়ে যান দলের টিকিট।


কক্সবাজার-২ আসনের কুতুবদিয়া উপজেলায় জনসমর্থনে মহেশখালী উপজেলা থেকে কিছুটা পিছিয়ে রয়েছে এই প্রার্থী। তবে পিছিয়ে থাকা কুতুবদিয়ার ভোটারদের ধারে ধারে ঘুরছেন তিনি। নিজের পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছেন সেখানে। তবে উলটো পরিস্থিতি মহেশখালী উপজেলায়। ২৩ ডিসেম্বর বড়মহেশখালী নতুনবাজারে নোঙর প্রতিকের পথসভায় হঠাৎ করেই সাধারণ মানুষের ঢল নামে। এরপর একই দৃশ্য দেখা যায় ২৭ ডিসেম্বর কালারমারছড়া মাঠে অনুষ্ঠিত পথসভায়। এখন সাধারণ মানুষের মাঝে কানাঘুষা চলছে- নোঙর এই জোয়ার ধরে রাখতে পারলে জয়ের স্বাদ নিতে কঠিন হয়ে যাবে নৌকার।


নোঙর প্রতিকের শরীফ বাদশা জানান, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সেটি জানার পরেই তিনি নির্বাচনে অংশ নিয়েছেন। গত দুইবার নির্বাচিত হওয়ার পরেও নৌকা প্রতিকের আশেক উল্লাহ রফিক নির্বাচনি এলাকায় মানুষের স্বার্থে কোন ধরনের উন্নয়ন কাজ করে নি। এখানে যে সব প্রকল্পের কাজ হচ্ছে সব সরকার নিজেই করছে। যেই নির্বাচিত হোক এসব প্রকল্পের কাজ চলমান থাকবে। কক্সবাজার-২ আসনের ভোটারদের ভোট দেয়ার সুযোগ করে দিতে এবং মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতেই তিনি নির্বাচনে অংশ নেন বলে জানান।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com