বাগেরহাট-৩ আসনের নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৫:১৩
বাগেরহাট-৩ আসনের নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সংবাদ সম্মেলন
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাট-৩ আসনের নৌকা প্রতীকের পোস্টার ছিড়ে ফেলা, কর্মীদের উপর হামলা ও রক্তাক্ত জখম, অশ্লীল ভাষায় গালিগালাজ, হুমকি প্রদান এবং কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার প্রতিবাদ ও প্রচার প্রচারণায় বাধা দেওয়ার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


২৮ ডিসেম্বর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায়মোংলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের আওয়ামী লীগ প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। ঈগল প্রতীকের নেতাকর্মীরা নির্বাচনের পরিবেশ চরমভাবে লঙ্ঘন করছেন। ঈগলের লোকজন প্রতিনিয়ত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে নৌকার পোস্টার ছিঁড়ে ফেলা, নেতাকর্মী ও সমর্থকদের নানা ভাবে হুমকি ধামকি ও ভয়-ভীতি প্রদর্শন, নানা ধরনের মিথ্যা অপপ্রচার, কুৎসাত রটানো সহ বিভিন্ন অরাজকতা সৃষ্টির মাধ্যমে নির্বাচন পরিস্থিতির শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে। এসব বেআইনি কর্মকাণ্ড কঠোরভাবে বন্ধ করা না হলে নির্বাচন ও ভোট অনুষ্ঠান নিয়ে নানা সংশয় দেখা দিবে বলে এ প্রার্থী মনে করেন।


ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোংলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার। এই দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগ বেশি। কিন্তু ঈগল প্রতীকের কর্মীদের হুমকি ধামকির ভয়ে ভোট চাইতে পারছেন না বলে অভিযোগ রয়েছে তাদের।


এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানানো হয়, এই বিষয়গুলি প্রশাসনকে জানানো হলে প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন। উক্ত সংবাদ সম্মেলনে তার সঙ্গে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হালদার, মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি ও মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান, মোংলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন, মোংলা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আ. সালাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান জসিম, সুন্দরবন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির উদ্দিন, মিঠাখালি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইসরাফিল হাওলাদার সহ অন্যান্য নেতাকর্মীরা।


এ সময় নেতাকর্মীরা বলেন, মোংলায় ঈগল প্রতীকের সমর্থকদের অতর্কিত হামলার শিকার হয়েছেন নৌকার কর্মী সুন্দরবন ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান শেখ কবির উদ্দিন এর ছেলে শেখ সাদি বাদল। তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়েছে।


এ ঘটনার পরে ঘটনাস্থলে তদন্তে নেমেছে মোংলা থানা পুলিশ। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনও নির্বাচন কমিশনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন বেগম হাবিবুন নাহার।


বিবার্তা/জাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com