স্থলবন্দর এলাকায় পাওয়া পরিত্যক্ত মর্টারশেল ধ্বংস করলো সেনাবাহিনী
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৯:৫৯
স্থলবন্দর এলাকায় পাওয়া পরিত্যক্ত মর্টারশেল ধ্বংস করলো সেনাবাহিনী
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাংলাবান্ধা স্থলবন্দর এলাকায় পাওয়া একটি পরিত্যক্ত মর্টারশেল ধ্বংস করা হয়েছে।


২৭ ডিসেম্বর, বুধবার বিকেলে শেলটি ধ্বংস করে সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ দল। ধারণা করা হচ্ছে, মর্টারশেলটি মুক্তিযুদ্ধের সময়কার।


বিজিবি সূত্র জানায়, শুক্রবার (২২ ডিসেম্বর) বাংলাবান্ধা স্থলবন্দরের একটি পাথরের সাইটে মর্টারশেলটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। খবর পেয়ে সেটি উদ্ধার করা হয়। এরপর উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে এটি ধ্বংসের উদ্যোগ নেয়া হয়।


বুধবার সকালে ১৪ সদস্য বিশিষ্ট বোম ডিসপোজাল টিম ঘটনাস্থল পরিদর্শন করে। পরে স্থানীয় থানা পুলিশ ও বিজিবির সহযোগিতায় দুপুর ১টা ৩৫ মিনিটে সফলভাবে মর্টারশেলটি ধ্বংস করতে সক্ষম হয়। এসময় ৬ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ডিসপোজাল টিমের কমান্ডার ক্যাপ্টেন আছিব এবং এমোনিশন ব্যাটালিন অফিসার ক্যাপ্টেন ফাত্তাহ উপস্থিত ছিলেন।


বিজিবির কমান্ডার শফিকুল ইসলাম জানান, সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ দল শেলটি ধ্বংস করে। এটি ৫১ মিলিমিটার প্যাকেট বোমা বলে জানা গেছে। তবে শেলটিতে মরিচা ধরার কারণে এটি তৈরির বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।


বিজিবির বাংলাবান্ধা বিওপির কমান্ডার শফিকুল ইসলাম জানান, গত ২২ ডিসেম্বর বাংলাবান্ধা স্থলবন্দরের জয় ট্রেডার্স এর একটি পাথরের সাইটে মর্টারশেলটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরে স্থানীয় এক শিশু সেটি নিয়ে খেলার সময় স্থানীয়দের খবরের প্রেক্ষিতে সেখান থেকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা বোমাটি নিষ্ক্রিয় করতে উদ্যোগ গ্রহণ করেন।


এসময় বিকট শব্দে বিস্ফোরিত হয় মর্টারশেলটি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com