ব্রাহ্মণবাড়িয়ায় চেয়ারম্যানকে হুমকি দেওয়ায় এমপিকে শোকজ
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ১৫:১৯
ব্রাহ্মণবাড়িয়ায় চেয়ারম্যানকে হুমকি দেওয়ায় এমপিকে শোকজ
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার কুণ্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিনের নাম নাসিরনগর থেকে মুছে ফেলার হুমকি দেন সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন। এ হুমকি দেওয়ায় তাঁকে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।


২৪ ডিসেম্বর, রবিবার এমপি ফরহাদকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামীকাল সোমবার বিকেল পাঁচটায় জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে ফরহাদকে।


ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ সহকারী জজ ও নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান মোহাম্মদ রেজাউল হক এ চিঠি দিয়েছেন। চিঠি ফরহাদ হোসেনের কাছে পৌঁছানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।


চিঠিতে উল্লেখ করা হয়, ২৩ ডিসেম্বর দৈনিক কালের কণ্ঠের অনলাইন সংস্করণে ‘চেয়ারম্যানের নাম মুছে দিতে চান এমপি, হাত ভাঙার হুমকি আ. লীগ নেতার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়, যা কমিটির নজরে আসে। এমপির বক্তব্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৭ (১) অনুচ্ছেদ ও সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১ বিধির সুস্পষ্ট লঙ্ঘন মর্মে কমিটির নিকট প্রতীয়মান হয়।


চিঠিতে আরো বলা হয়েছে, ‘এমন অবস্থায় আপনার (ফরহাদ) বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না তৎমর্মে ২৪ ডিসেম্বর বিকেল পাঁচটায় জেলা ও দায়রা জজ আদালত ভবনে নিম্ন স্বাক্ষরকারির কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৯১ এ (৫) (এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হলো।’


এর আগে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার কুণ্ডা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাসির উদ্দিনের নাম নাসিরনগর থেকে মুছে ফেলার হুমকি দেন সেখানকার সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদরুদ্দোজ্জান মো. ফরহাদ হোসেন সংগ্রাম। গত শুক্রবার বিকেলে নাসিরনগরের কুণ্ডা উচ্চ বিদ্যালয় মাঠে ওই নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়।


এ ঘটনার পর থেকে নাসির উদ্দিন নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান। তিনি বলেন, ‘আমার নাম নাসিরনগর থেকে মুছে ফেলা হবে বলে প্রকাশ্যে জনসভা থেকে ঘোষণা দিয়েছেন এমপি। স্বতন্ত্র প্রার্থীর (তিনি যার হয়ে নির্বাচনে মাঠে কাজ করছেন) সঙ্গে আলোচনা করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com