টাঙ্গাইলের ৪টি আসনে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ২২:৪২
টাঙ্গাইলের ৪টি আসনে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই শেষে ৪টি আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে গণ্য করা হয়েছে।


২ ডিসেম্বর, শনিবার দিনব্যাপী প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের প্রস্তাবকারী-সমর্থনকারীদের উপস্থিতিতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম এ ঘোষণা দেন। রবিবার (৩ ডিসেম্বর) টাঙ্গাইলের অপর ৪টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।


মনোনয়নপত্র বাতিল হওয়া নেতারা হলেন-


গোপালপুর উপজেলা পরিষদের পদত্যাগকারী চেয়ারম্যান ও টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু। টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের স্বতন্ত্র প্রার্থী ফরিদা রহমান খান। তিনি একই আসনের অপর স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি আমানুর রহমান খান রানার স্ত্রী। টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে জাসদ (ইনু) প্রার্থী এসএম আবু মোস্তফা।


জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম মনোনয়নপত্র তিনটি বাতিল হওয়ার বিষয়ে বিশদ ব্যাখ্যা তুলে ধরেন। তিনি জানান, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর মনোনয়নপত্র বাতিল হয়েছে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সংক্রান্ত জটিলতার কারণে। মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষরে ভূঞাপুরের মাদারিয়া পূর্বপাড়া গ্রামের আরফান আলী সেকের স্বাক্ষর নেওয়া হয়েছে। পরীক্ষা-নিরীক্ষাকারী দলের কাছে আরফান আলী সেক স্বাক্ষর দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন।


এ বিষয়ে আরফান আলী সেক বলেছেন, আমি কোথাও স্বাক্ষর দেই নাই। তবে আমার স্বাক্ষর জালিয়াতি করা হয়েছে। তবে এ বিষয়ে ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানিয়েছেন।


টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের স্বতন্ত্র প্রার্থী ফরিদা রহমান খানের মনোনয়নপত্র ১ শতাংশ ভোটারের স্বাক্ষরযুক্ত আবেদন গরমিল থাকায় বাতিল হয়েছে। টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে জাসদ (ইনু) প্রার্থী এসএম আবু মোস্তফার নিজের স্বাক্ষর, দলীয় প্রধানের স্বাক্ষর ও দলীয় প্রধানের অনুমতিপত্র না থাকা এবং যথাযথভাবে পূরণ না করায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।


জানা যায়, টাঙ্গাইলের ৮টি সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৮ জন, স্বতন্ত্র প্রার্থী ২৩ জন, জাতীয় পার্টির ৯ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ৩ জনসহ অন্যান্য দলের মোট ৭১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।


এছাড়া বৈধ প্রার্থীরা হলেন-


টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে ড. আব্দুর রাজ্জাক এমপি (আওয়ামী লীগ), রফিকুল ইসলাম (জাকের পার্টি), মোহাম্মদ আলী (জাতীয় পার্টি), খন্দকার আনোয়ারুল হক (স্বতন্ত্র) ও ফারুক আহমেদ (কৃষক শ্রমিক জনতা লীগ), মোট ৫ জন।


টাঙ্গাইল-২ (গোপালপুর- ভুঞাপুর) আসনে তানভীর হাসান ছোট মনির এমপি (আওয়ামী লীগ), সাইফুল ইসলাম (এনপিপি), হুমায়ন কবির তালুকদার (জাতীয় পার্টি), গোলাম ছরোয়ার (গনফ্রন্ট), এনামুল হক মঞ্জু (জাকের পার্টি) ও রেজাউল করিম (বাংলাদেশ কংগ্রেস), মোট ৬ জন।


টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে কামরুল হাসান খান (আওয়ামী লীগ), জাকির হোসেন (বিএনএম), আমানুর রহমান খান রানা (স্বতন্ত্র), সাখাওয়াত খান সৈকত (বাংলাদেশ সাম্যবাদী দল), আব্দুল আজিজ খান (জাকের পার্টি), আব্দুল হালিম (জাতীয় পার্টি), হাসান আল মামুন সোহাগ (এনপিপি), মোট ৭ জন।


টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে মোজহারুল ইসলাম তালুকদার (আওয়ামী লীগ), সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী (স্বতন্ত্র), মুরাদ সিদ্দিকী (স্বতন্ত্র), লিয়াকত আলী (জাতীয় পার্টি), সারওয়াত সিরাজ (স্বতন্ত্র), মোন্তাজ আলী (জাকের পার্টি), শহিদুল ইসলাম (তৃণমূল বিএনপি), এসএম আবু মোস্তফা (জাসদ), শুকুর মামুদ (বিএসপি) ও সাদেক সিদ্দিকী (জাতীয় পাটি জেপি), মোট ৯ জন।


বিবার্তা/ইমরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com