গংগাচড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে গণশুনানি অনুষ্ঠিত
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ২২:৫৫
গংগাচড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে গণশুনানি অনুষ্ঠিত
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের গংগাচড়া উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর আয়োজনে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২৩-২০২৪ এর মাঠপর্যায়ে গণশুনানি অনুষ্ঠিত হয়।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার উপজেলা কার্যালয় প্রশাসনিক হলরুমে প্রথমবারের মত এই গণশুনানী অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লৎফুন নাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব সেলিম আহমদ, রংপুর জেলার দুর্যোগ পুনর্বাসন কর্মকর্তা মোতাহার হোসেন।


শুনানীর শুরুতে শুদ্ধাচার কৌশল সম্পর্কিত বিশদ আলোচনা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর যুগ্ম সচিব লুৎফুন নাহার। তথ্য অধিকার আইন সম্পর্কে বিশদভাবে আলোচনা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব সেলিম আহমদ।


গণশুনানিতে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া বেগম, সহকারী ভূমি কমিশনার নয়ন কুমার সাহা, গংগাচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাজহার ইসলাম লেবু, বেতগাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াইমিনুল ইসলাম মারুফ, কোলকোন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রউফ, বড়বিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদ চৌধুরী দ্বীপ, গজঘন্টা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিয়াকত আলী, নোহালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফ আলী, লক্ষিটারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাদী, গংগাচড়া মডেল সরকারি বিশ্ববিদ্যালয়ের প্রধান শিক্ষক আখেররুজ্জামান আখের , উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা সজিবুল করীম, আওয়ামী লীগ নেতা ও সমাজ সেবক আবুল হোসেন ফটিক, সিনিয়র সাংবাদিকগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ , এনজিও প্রতিনিধিগণ।


গণশুনানিতে অংশগ্রহণকারীদের দাবির পরিপ্রেক্ষিতে সিপিপি প্রকল্প টি গংগাচড়া উপজেলায় বাস্তবায়নের জন্য আশ্বাস প্রদান করেন প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লৎফুন নাহার।


সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না বলেন, সিপিপি প্রকল্পটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি এবং বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় ঘূর্ণিঝড় প্রস্তুতি প্রকল্পটি বাস্তবায়ন হলে উপকৃত হবে উপজেলাবাসী।


বিবার্তা/নাহিদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com