লামায় বিনামূল্যে গবাদিপশু ও কৃষি উপকরণ পেল ৪৫ কৃষক
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ১৬:৪৪
লামায় বিনামূল্যে গবাদিপশু ও কৃষি উপকরণ পেল ৪৫ কৃষক
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আত্মকর্মসংস্থানের লক্ষ্যে বান্দরবান জেলার লামা উপজেলায় বিনামূল্যে কৃষকদের গবাদিপশু, সবজি বীজ ও কেঁচো সার তৈরির উপকরণ প্রদান করেছে বেসরকারি সংস্থা কারিতাস বাংলাদেশ এর চট্টগ্রাম অঞ্চলের এগ্রো ইকোলজি প্রকল্প-২।


১৪ নভেম্বর, মঙ্গলবার উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা পাড়া ও রাজা পাড়া, রুপসীপাড়া ইউনিয়নের টিয়ারঝিরি পাড়া, নয়া পাড়া, উথোয়াই বাঙালি পাড়া ও দরদরী পাড়ার ৪৫জন উপকারভোগী কৃষকদের এসব প্রদান করা হয়। প্রত্যেক কৃষককে দেওয়া হয় ১টি করে ছাগল, ২টি করে মুরগি, দেড়শ গ্রাম করে সবজি বীজ, কেঁচো ও ত্রিপল।


এর আগে উপকারভোগী এসব কৃষকদেরকে হাতে-কলমে প্রশিক্ষণও প্রদান করেন, উপজেলার ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা মোহাম্মদ ইসমাঈল।


গবাদিপশু ও কৃষি উপকরণ বিতরণকালে অন্যদের মধ্যে প্রকল্পের বান্দরবান জেলার জুনিয়র কর্মসূচি কর্মকর্তা মাঠ কর্মকর্তা ফরহাদ আজিম, মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার, হিউম্যানটারিয়ান ফাউন্ডেশনের উপজেলা কো অডিনোটর বীর সিংহ সহ মাঠ সহায়কগণ উপস্থিত ছিলেন। প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার বলেন, ফসল উৎপাদন বৃদ্ধি, কৃষকের আত্ম উন্নয়ন ও পুষ্টি চাহিদা মেটাতেই মূলত এসব প্রদান করা হয়েছে।


বিবার্তা/আরমান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com