সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে শেরপুরে মানববন্ধন
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৭:০৭
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে শেরপুরে মানববন্ধন
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকায় বিএনপির সমাবেশে সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে শেরপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ১ নভেম্বর, বুধবার সকালে শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে শহরের মাধবপুরস্থ প্রেসক্লাব কার্যালয়ের সামনে প্রায় দেড় ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।


শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আঁধারের সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার অ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, নাগরিক সংগঠন জনউদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।


প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জলের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সাবেক সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও সাবিহা জামান শাপলা, সাবেক সিনিয়র সহ-সভাপতি জিএম আজফার বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত ও রেদওয়ানুল হক আবির, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট রওশন কবীর আলমগীর, দপ্তর সম্পাদক মারুফুর রহমান, সিনিয়র সাংবাদিক তালাত মাহমুদ, সঞ্জীব চন্দ বিল্টু, এসএম আমিরুজ্জামান লেবু, হাকিম বাবুল, জিএইচ হান্নান, দুদু মল্লিক, নমশের আলম, ইউসূফ আলী রবিন প্রমুখ।


ওইসময় বক্তারা বিএনপির সমাবেশ থেকে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।


তারা বলেন, সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নন। তারপরও সাংবাদিকদের টার্গেট করে তাদের উপর হামলা ও নির্যাতন করা হচ্ছে। একইসাথে একজন পুলিশ সদস্যকে হত্যা ও প্রধান বিচারপতির বাসায় হামলার ঘটনায়ও তীব্র নিন্দা জ্ঞাপন করেন বক্তারা।


মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের অর্ধশতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন। এছাড়া মানবাধিকার সংগঠন আমাদের আইন ও স্বেচ্ছাসেবী সংগঠন আজকের তারুণ্যের নেতা-কর্মীরা একাত্মতা পোষণ করে কর্মসূচিতে অংশ নেন।


বিবার্তা/মনির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com