ধর্মপাশায় জন্ম নিবন্ধন জালিয়াতি
ইউপি সচিব রুহুল আমিন সাময়িক বরখাস্ত
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৮:২৫
ইউপি সচিব রুহুল আমিন সাময়িক বরখাস্ত
ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়ন পরিষদের সচিব রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত রবিবার (২৯ অক্টোবর ) জেলা প্রশাসক স্বাক্ষরিত এক চিঠিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।


বহিরাগতদের জন্ম নিবন্ধন সনদ তৈরির কাজে সম্পৃক্ত থাকার কারণে তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই চিঠিতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবালের বিরুদ্ধেও একই অভিযোগে ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক।


ইউপি সচিব সাময়িক বরখাস্ত হওয়ায় ওই ইউনিয়নের জন্ম নিবন্ধন কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন ওই ইউনিয়নের নাগরিকগণ।


জন্মনিবন্ধনের কাজের সুবিধার্থে ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবাল এবং ইউপি সচিব রুহুল আমিন তাদের ইউজার আইডি ও পাসওয়ার্ড (হস্তান্তরযোগ্য নয়) উদ্যোক্তা ঋতূকে সরবরাহ করেছিলেন। গত ১৪ সেপ্টেম্বর ইউপি সচিব রুহুল আমিন ইউএনওর কাছে অভিযোগ করেন তার এবং চেয়ারম্যানের আইডি-পাসওয়ার্ড ব্যবহার করে উদ্যোক্তা ঋতূ বহিরাগতদের জন্ম নিবন্ধন করে আসছে। ইউএনও বিষয়টি তদন্ত শেষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে জানান।


ইউপি সচিব রুহুল আমিন বলেন, সার্ভারের সমস্যার কারণে জন্ম নিবন্ধন বন্ধ আছে। অনেকদিন ধরে সারাদেশে সার্ভার সমস্যা। অন্য কোনো সমস্যা নেই।


ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, সচিবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।


বিবার্তা/শহীদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com