গাজীপুরে পুলিশ বক্স-গাড়িতে আগুন, হাসপাতাল ভাঙচুর
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৭:১০
গাজীপুরে পুলিশ বক্স-গাড়িতে আগুন, হাসপাতাল ভাঙচুর
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াতের অবরোধের প্রথম দিনে গাজীপুরের সফিপুর এলাকার জেলা ট্রাফিক পুলিশ বক্সে আগুন ধরিয়ে দিয়েছেন উত্তেজিত শ্রমিকরা। এর আগে চন্দ্রা এলাকার আরেকটি ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করেন শ্রমিকরা। এছাড়া শফিপুর এলাকার তানহা হাসপাতাল নামের একটি প্রাইভেট হাসপাতালেও তারা ভাঙচুর চালান।


৩১ অক্টোবর, মঙ্গলবার বেলা ১১টার দিকে কালিয়াকৈরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এসব ঘটনা ঘটে।


কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বিষয়টি নিশ্চিত করেছেন।


আকবর আলী খান বলেন, শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। পুলিশ ফাঁড়ি ভাঙচুর করেছে। মহাসড়কে আগুন দিয়েছে। দোকানপাট ও একটি হাসপাতাল ভাঙচুর করেছে তারা।


স্থানীয়রা জানান, অবরোধের প্রথম দিন মঙ্গলবার সকাল থেকে গাজীপুরের শফিপুর, মৌচাক ও চন্দ্রা এলাকার আশপাশের শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে টানা সপ্তম দিনের মতো বিক্ষোভ করছেন। তারা গাজীপুর মহানগর নলজানী, চান্দ্রনা চৌরাস্তা, ভোগরা, বাসন সড়ক এলাকায় ইট-পাটকেল ও লাঠি নিয়ে মহাসড়কে অবস্থান নেন। বেলা ১১টার দিকে শফিপুরের অবস্থিত গাজীপুর জেলা ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুর করে আগুন দেন একদল ক্ষুব্ধ শ্রমিক। এর পরপরই উত্তেজিত শ্রমিকরা চন্দ্রা এলাকায় ট্রাফিক বক্স ভাঙচুর করে। এর আগে শফিপুর এলাকার তানহা হাসপাতাল নামের একটি প্রাইভেট হাসপাতালেও ভাঙচুর করে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের সঙ্গে যোগ দেয় র‍্যাব ও বিজিবি।


গাজীপুরের বাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বলেন, শ্রমিকেরা বিক্ষিপ্তভাবে বিভিন্নস্থানে অবস্থান নিয়ে মিছিল করছে, ভাঙচুর চালাচ্ছে। আজকে অধিকাংশ কারখানা বন্ধ থাকায় শ্রমিক সংখ্যা কিছুটা কম। তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।


গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, পোশাক শ্রমিকদের নিয়ন্ত্রণ করতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদের ভাঙচুর না করে শান্ত থাকতে অনুরোধ করা হচ্ছে।


জানা গেছে, গত সোমবার (২৩ অক্টোবর) থেকে বেতন বৃদ্ধির দাবিতে গাজীপুরে বিভিন্ন কারখানা শ্রমিকরা আন্দোলন করছেন। আজকের ঘটনার পরপর গাজীপুর মহানগরীর রিপন নিটওয়্যার, ডিবিএল গ্রুপের জিন্নাত কমপ্লেক্স, তুসুকা গ্রুপের পাঁচ/সাতটি কারখানা, মিতালি ফ্যাশন, মাল্টি ফ্যাবস, আলিম নিড টেক্স, এমএম নিট ওয়্যার, জিএমএস কমপোজিট নিট, পি.এন কম্পোজিট, মুকুল কম্পোজিটসহ অধিকাংশ কারখানা এক থেকে তিনদিনের ছুটি ঘোষণা করেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com