১ ঘণ্টার প্রতীকী সচিব হলেন ফারিয়া
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৬:৩৫
১ ঘণ্টার প্রতীকী সচিব হলেন ফারিয়া
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১ ঘণ্টার জন্য ঝিনাইদহ জেলা পরিষদের প্রতীকী সচিব হলেন ফারিয়া মল্লিক। ৩১ অক্টোবর, মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন।


ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ও ঝিনাইদহ জেলা পরিষদের যৌথ আয়োজনে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। গার্লস টেকওভার বা নারীর ক্ষমতায়নে উদ্বুদ্ধ করতেই মূলত এ ধরনের আয়োজন বলে জানান আয়োজকরা।


১ ঘণ্টার জেলা পরিষদ প্রতীকী সচিব ফারিয়া মল্লিক জানান, আমি ঝিনাইদহ সরকারি বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। এনসিটিএফ এর ইয়েস গ্রুপের সদস্য। এ ধরনের আয়োজনের সাথে থাকতে পেরে আমি খুবই আনন্দিত। রাষ্ট্রীয় এমন একটি গুরুত্বপূর্ণ চেয়ারে ১ ঘণ্টার জন্য বসতে পেরে নিজেকে সৌভাগ্যবতী মনে করছি ।


তিনি আরো বলেন, আমি এই ১ঘন্টায় একজন অসহায় কীভাবে রাষ্ট্রীয় সাহায্য পায় তা জানতে পারলাম। তাছাড়া, রাষ্ট্রীয় অবকাঠামোগত যেসকল উন্নয়ন করা হয় তা বুঝার এবং বিভিন্ন ধরনের দাপ্তরিক ফাইল দেখার সুযোগ হলো।


ফারিয়া বলেন, নারীরা পারে না এমন কিছু নেই। সবই পারে। নারী-পুরুষের বৈষম্য দূর হওয়া দরকার। রাষ্ট্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিও একজন নারী। আমরা যদি সুযোগ পাই তবে সবজায়গার সকল কাজই আমরা করতে পারি।


ঝিনাইদহ এনসিটিএফ'র ভলানটিয়ার ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তামান্না ইজাহান প্রেমা জানান, নারী পুরুষ যদি একসাথে কাজ না করে তবে দেশ পিছিয়ে যাবে প্রতিনিয়ত। তাই সকল ক্ষেত্রে নারীদের সমান সুযোগ দিতে হবে। সুযোগ যদি না পাই তবে তো যোগ্যতা প্রমাণই হবে না। তাই বলবো, নারীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গঠনে এগিয়ে আসতে হবে।


জেলা পরিষদের সচিব সেলিম রেজা জানান, খুবই সুন্দর একটি আয়োজন । পিছিয়ে পড়া নারীদের এগিয়ে আসতে অবশ্যই এ ধরনের অনুষ্ঠান থাকতে হবে। তবেই নারী ও পুরুষ সমানভাবে দেশকে এগিয়ে নিতে পারবে। এ ধরনের আয়োজনে একটি নারী হাতে কলমে রাষ্ট্রীয় সকল কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত হলো। তিনি জানালেন, কীভাবে রাষ্ট্র মানুষের কল্যাণে কাজ করে।


বিবার্তা/রায়হান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com