গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, পুলিশ বক্স ভাঙচুর ও অগ্নিসংযোগ
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৪:২৮
গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, পুলিশ বক্স ভাঙচুর ও অগ্নিসংযোগ
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরের শফিপুর এলাকার ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুরের পর আগুন ধরিয়ে দিয়েছে আন্দোলনরত শ্রমিকরা। এর আগে চন্দ্রা এলাকায় আরেকটি পুলিশ বক্সে ভাঙচুর করে শ্রমিকরা।


মঙ্গলবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় শফিপুর এলাকায় এ হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, গাজীপুরের শফিপুর, মৌচাক ও চন্দ্রা এলাকার আশপাশের শ্রমিকরা বেতন বাড়ানো দাবিতে টানা অষ্টমদিনের মতো বিক্ষোভ করছে। বেলা ১১টার দিকে শফিপুরের অবস্থিত গাজীপুর জেলা ট্রাফিক পুলিশের বক্সে ভাঙচুর করে আগুন দেয়। এর পরপরই উত্তেজিত শ্রমিকরা চন্দ্রা এলাকায় ট্রাফিক বক্সে ভাঙচুর করে। এর আগে শফিপুর এলাকার তানহা হাসপাতাল নামের একটি প্রাইভেট হাসপাতাল ভাঙচুর ও কালিয়াকৈরের চন্দ্রায় ওয়ালটন কারখানার সামনে ওয়ালটন প্লাজা ও একটি পিকআপে আগুন দেয় আন্দোলনরত শ্রমিকরা।


গাজীপুরের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বলেন, শ্রমিকেরা বিক্ষিপ্তভাবে বিভিন্নস্থানে অবস্থান নিয়ে মিছিল করছেন। আজকে অধিকাংশ কারখানা বন্ধ থাকায় শ্রমিকদের সংখ্যা কিছুটা কম। তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।


গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, পোশাক শ্রমিকদের নিয়ন্ত্রণ করতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদের ভাঙচুর না করে শান্ত থাকতে অনুরোধ করা হচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com