গাজীপুর, কালসী ও হেমায়েতপুর ৩ বাসে আগুন
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ০০:৩৪
গাজীপুর, কালসী ও হেমায়েতপুর ৩ বাসে আগুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার মহানগরীর কালসী, সাভারের হেমায়েতপুর ও গাজীপুরে তিনটি বাসে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।


শনিবার ( ২৮ অক্টোবর) রাত ৯টা ১৮ মিনিট থেকে সাড়ে ৯টার মধ্যে বাস তিনটি আগুন দেওয়া হয়।


ফায়ার সার্ভিস জানায়, আজ রাত ৯টা ১৮ মিনিটে সাভারের হেমায়েতপুরে মৌমিতা পরিবহনের বাসে আগুন দেওয়া হয়। মিরপুরের কালসীতে বাসে আগুন দেওয়ার ঘটনাটি ঘটে ৯টা ২০ মিনিটে। তৃতীয় বাসটিতে আগুন দেওয়া হয় রাত সাড়ে ৯টায় গাজীপুর ফ্লাইওভারের নিচে।


ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ এসব তথ্য নিশ্চিত করেছেন।


পুলিশের দাবি, হেমায়েতপুরে মৌমিতা বাসটিতে বিএনপি নেতাকর্মীরা আগুন দিয়েছে। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, 'বাসে আগুন দিয়েছে বিএনপির কর্মীরা। আমরা তাদের আটকের চেষ্টা করছি।'


বাসের মালিক আলাউদ্দীন বলেন, 'বাসটিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ঢাকার শান্তি সমাবেশে গিয়েছিলাম। সন্ধ্যায় ফিরে বাসটি পার্ক করে বাসায় যাই। নয়টার দিকে বাসটিতে আগুন দেয়া হয়েছে। খবর পেয়ে আসার আগেই বাসটি পুড়ে গেছে।'


তবে এ অভিযোগ অস্বীকার করে সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ডেইলি স্টারকে বলেন, 'বাসে আগুনের সঙ্গে আমাদের কোনো নেতাকর্মী জড়িত না। বাসে আগুন দিয়ে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিতে আওয়ামী লীগ ও পুলিশ নাটকে আয়োজনের পায়তারা করছে।'


নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষে ঢাকার বিভিন্ন এলাকায় যানবাহনে অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। এর মধ্যে ঢাকার আরামবাগ ও কাকরাইলে বাসে আগুন দেওয়া হয়।


অন্যদিকে শাজাহানপুর ফ্লাইওভারের নিচে ফায়ার সার্ভিসের একটি পানিবাহী গাড়িতে আগুন দেওয়া হয় বলে বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। অগ্নি নির্বাপণ শেষে ফিরে যাওয়ার পথে গাড়িটি ভাঙচুর করে আগুন দেওয়া হয়।


রাত ৯টার দিকে ফায়ার সার্ভিসের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার মোট ২২টি অগ্নিকাণ্ডের সংবাদ পেয়েছেন তারা। এর মধ্যে ১২টি দুর্ঘটনায় আগুন নেভানোর কাজ করেছে ফায়ার সার্ভিস।


এদিকে, গাজীপুর মহানগর কোনাবাড়ী থানার ওসি এ কে এম আশরাফ উদ্দিন জানান, বিএনপি কর্মীরা কোনাবাড়ীতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে একটি বাসে আগুন দিয়েছে।


স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ৮টার দিকে আগামীকালের হরতালের সমর্থনে স্থানীয় বিএনপি ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে কোনাবাড়ি এলাকায় একটি মশাল মিছিল করে। এর কিছুক্ষণ পর কোনাবাড়ি কলেজের সামনে আজমেরী পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com