শয়তান ভর করলে চুরি করেন লিটন!
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০২
শয়তান ভর করলে চুরি করেন লিটন!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুরে ষাটোর্ধ্ব বয়সী এক বৃদ্ধাকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুটের অভিযোগে লিটন (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার মিরপুর ১০ নম্বর এলাকা থেকে লুণ্ঠিত টাকাসহ তাকে গ্রেফতার করা হয়।


লিটন রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে বাসা খোঁজেন। কোন ভবনের গেটে ঝুলন্ত টু-লেট দেখলেই বাসায় প্রবেশ করেন তিনি। এরপর সুযোগ বুঝে বাসার লোকজনকে জিম্মি করে হাতিয়ে নেন টাকা পয়সা ও মূল্যবান স্বর্ণালঙ্কার। তবে গ্রেফতার লিটনের দাবি, শরীরে শয়তান ভর করলে চুরি করেন তিনি!


মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার লিটন একজন প্রতারক। তিনি একসময় সৌদি আরব ছিলেন। কিন্তু সেখানে কিছু দিন থাকার পর দেশে ফিরে আসেন। এরপর থেকে শুরু করেন অভিনব প্রতারণা। তিনি বাসা ভাড়ার নাম করে বিভিন্ন ফ্ল্যাটে যান। সাধারণত পুরুষশূন্য ফ্ল্যাটই টার্গেট করেন। তিনি প্রথমে বাসাটি ঘুরে দেখার প্রস্তাব করেন। এসময় ঘরে কোন পুরুষ সদস্য নেই বললে সঙ্গে সঙ্গেই বাসায় থাকা নারী সদস্যকে মারধর করে বেঁধে ফেলেন। পরে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যান।


ওসি আরও বলেন, গত ৭ অক্টোবর মিরপুরের কলওয়ালাপাড়ায় একই কায়দায় বাসা ভাড়ার নামে একটি ফ্ল্যাটে যান লিটন। সেখানে শিরিন মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা ও তার ছেলে থাকেন। ওই সময় তার ছেলে বাইরে ছিলেন। এটি নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই ওড়না দিয়ে বৃদ্ধার হাত পা বেঁধে স্বর্ণের চেইন, আংটি, ২৫ হাজার টাকা এবং মোবাইল নিয়ে পালিয়ে যান। তাকে যেন শনাক্ত করা না যায় সেজন্য তিনি যে কাপড় ও ক্যাপ পরে ঢুকেছিলেন পরে সেগুলো পরিবর্তন করে ফেলেন।


এ ঘটনায় মামলা হওয়ার পর মিরপুর ১০ থেকে লুটে নেয়া ২৫ হাজার টাকাসহ লিটনকে গ্রেফতার করা হয়। পর তার দেয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জের গজারিয়া থেকে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। গ্রেফতার লিটনের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। গ্রেফতার ব্যক্তিকে বুধবার আদালতে হাজির করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com