গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি কে অব্যহতি
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ২০:১৮
গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি কে অব্যহতি
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার মেয়াদ উত্তীর্ণ দুটি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করায় নিজের সভাপতি পদ হারালেন উপজেলা কৃষক লীগ সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব। সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সভাপতি পদ থেকে তাকে সাময়িক অব্যহতি প্রদান করা হয়েছে।


সেইসাথে তাকে কৃষক লীগের সকল সাংগঠনিক কর্মকান্ড থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


শনিবার (০৭ অক্টোবর) রাতে জেলা কৃষক লীগের আহবায়ক মো. আবু বক্কার খান ও যুগ্ম আহবায়ক ( রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত) মো. আবুল হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।


অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম শাহীনকে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার কাজে জড়িত থাকার অভিযোগে সর্তক করা হয়।


তারা দুইজন গত বৃহস্পতিবার (০৫ অক্টোবর) যৌথ স্বাক্ষরে উপজেলা কৃষকলীগের প্যাডে উপজেলার দৌলতদিয়া ও উজানচর ইউনিয়ন কৃষকলীগের দুটি কমিটি বিলুপ্ত ঘোষনা করে ফেসবুকে প্রকাশ করে। এতে করে উপজেলা কৃষক লীগের মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে জেলা কৃষকলীগ উপরোক্ত অব্যহতি ও সতর্ক করার সিদ্ধান্ত গ্রহণ করেন।


এ বিষয়ে হাবিবুর রহমান হাবিব বলেন, তাকে সম্পূর্ণ অন্যায় ও অগঠনতান্ত্রিক ভাবে অব্যহতি দেয়া হয়েছে। বিষয়টি তিনি কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জানিয়েছেন।


তিনি আরো বলেন, সংগঠনকে গতিশীল করার জন্য উজানচর ও দৌলতদিয়া ইউনিয়নের মেয়াদ উত্তীর্ণ কমিটি দুটি বিলুপ্ত ঘোষণা করি। এ নিয়ে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদককে বারবার বলা হলেও বিষয়টিতে তিনি কর্ণপাত করছিলেন না।
রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক মো. আবু বক্কার খান বলেন, হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে নানা ধরণের অভিযোগ রয়েছে। সর্বশেষ সংগঠনের সাধারণ সম্পাদককে না জানিয়ে অগঠনতান্ত্রিকভাবে দুটি ইউনিয়ন কমিটি বিলুপ্ত করায় দলের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে। তাই তাকে সাময়িক অব্যহতি দেয়া হয়েছে। পাশাপাশি গোয়ালন্দ উপজেলা কৃষকলীগকে গতিশীল করতে দ্রুত সময়ের মধ্যে বর্ধিত সভা করে ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত করতে নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/মিঠুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com