মোংলায় কৃমির ট্যাবলেট খাওয়ানো হচ্ছে ২১হাজার ৯৩৩শিক্ষার্থীকে
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১৪:৫১
মোংলায় কৃমির ট্যাবলেট খাওয়ানো হচ্ছে ২১হাজার ৯৩৩শিক্ষার্থীকে
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মোংলায় ১৭৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ২১হাজার ৯৩৩জন শিক্ষার্থীকে খাওয়ানো হচ্ছে কৃমি ট্যাবলেট।


৮ অক্টোবর, রবিবার বেলা ১১টায় উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন।


এ সময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহিনুর রহমান মোড়ল, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর অফিসার বাসুদেব কুমার বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র মেডিকেল টেকনোলজিস্ট সুব্রত মন্ডল ও কাইনমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজীত মজুমদার।


উদ্বোধনী এ অনুষ্ঠানে বিদ্যালয়টির ১৩০জন শিক্ষার্থীকে খাওয়ানো হয় কৃমির ট্যাবলেট। ৫থেকে ১৬বছর বয়সের প্রত্যেককে খাওয়ানো হচ্ছে পর্তুগালের উন্নতমানের একটি করে এ কৃমির ট্যাবলেট।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন বলেন, রবিবার কাইনমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২৮তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’২৩ এর উদ্বোধন করা হয়েছে। অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একযোগে চলছে এ কার্যক্রম। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬হাজার ২শ আর উপজেলা ৬টি ইউনিয়নের ১৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫হাজার ৭শ ৩৩জন শিক্ষার্থীকে এ কৃমি ট্যাবলেট খাওয়া হচ্ছে। তিনি আরো বলেন, এ সকল শিক্ষার্থীদের সাথে পরিবারের অন্যান্য সদস্যরা এ ধরনের ট্যাবলেট খেলে কৃমিমুক্ত পরিবার, সমাজ ও দেশ গঠনের ক্ষেত্রে সহায়ক হবে। এ পন্থা অবলম্বন করলেই কৃমিমুক্ত দেশ গঠন সম্ভব হবে বলেও জানান তিনি।


বিবার্তা/জাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com