নরসিংদীতে টিকাদান ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ১৮:০৬
নরসিংদীতে টিকাদান ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইপিআই কার্যক্রম নিয়ে নরসিংদী জেলা পর্যায়ে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন-২০২৩ বিষয়ে সাংবাদিকদের সাথে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


৫ অক্টোবর, বৃহস্পতিবার নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম। সিভিল সার্জন তার বক্তব্যে বলেন, বৈশ্বিকভাবে সাধারণত নারীরা যে-সকল ক্যান্সারে আক্রান্ত হয়ে থাকেন তার মধ্যে জরায়ুমুখ ক্যান্সার অন্যতম। এ রোগের চিকিৎসাও অত্যন্ত ব্যয়বহুল।


“এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন।”


এই স্লোগানে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. মুন্নী দাস। উপস্থাপনায় তিনি বলেন, জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ১০-১৪ বছর বয়সী কিশোরীদের জন্য এইচপিভি টিকা নিশ্চিত করতে আমরা একসাথে কাজ করে যাব।


ডা. মাহবুবা সুলতানা বলেন, নরসিংদী জেলার ১৫২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ৩৮ হাজার ৪৩৯ জন মেয়ে শিক্ষার্থীকে টিকা দেয়ার জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। ১৫ অক্টোবর থেকে ১৮ কর্মদিবসব্যাপী এ কার্যক্রম চলবে।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. হুমায়ূন কবীর শাহ্, সাবেক সভাপতি নিবারণ রায়, মোর্শেদ শাহরিয়ার, সাংবাদিক বাদল কুমার সাহা, হলধর দাস, সঞ্জিত সাহা প্রমুখ।


এছাড়াও নরসিংদীর সিভিল সার্জন নরসিংদী সদর হাসপাতালে কৃত্তিম বুদ্ধিমত্তা সম্পন্ন (এআই) প্রযুক্তির একটি অত্যাধুনিক এক্সরে মেশিনের উদ্বোধন করেছেন। এটা ঢাকা বিভাগের মধ্যে নরসিংদীতেই প্রথম।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com