নড়াইলের নদী ভাঙনে ২০টি পরিবারের বসতবাড়ি বিলীন
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৩:০৬
নড়াইলের নদী ভাঙনে ২০টি পরিবারের বসতবাড়ি বিলীন
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের কালিয়া উপজেলার হামিদপুর ইউনিয়নের বিষ্ণুপুর পূর্বপাড়ায় আকস্মিক নবগঙ্গা নদী ভাঙনে সরকারি রাস্তাসহ ১৫ থেকে ২০টি পরিবারের বসতবাড়ি বিলীন হয়ে গেছে।


বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাত থেকে নবগঙ্গা নদীর আকস্মিক ভাঙনে বসতবাড়ি গুলি বিলীন হয়েছে।


এ পর্যন্ত প্রায় ৩ একর জমির ঘরবাড়ি ও গাছপালা নদী গর্ভে তলিয়ে গেছে বলে জানা যায়। এ ছাড়া একটি মসজিদ ও অর্ধশতাধিক পরিবার রয়েছে চরম হুমকির মুখে। ভুক্তভোগী শফিকুল ও শ্যামলী দম্পতি জানান, অনেক কষ্টে টাকা জমিয়ে একটি পাঁকা ঘর করে ছিলাম সন্তানদের নিয়ে বসবাস করব বলে। কিন্তু নবগঙ্গা নদী এক নিমেষে ধূলিসাৎ করে দিল আমাদের স্বপ্ন। ভিটামাটি টুকু কেড়ে নিয়ে আমাদের পথে বসিয়ে দিল। এখন সন্তানদের নিয়ে আমরা কোথায় যাব বলে কেঁদে ফেলেন।


আরেক ভুক্তভোগী আরিফ জানান, রাত ১০টার দিকে টিউবওয়েল দিয়ে ঘোলা পানি আর কাঁদা বের হচ্ছিল। অতঃপর রাত ১১টার দিকে হঠাৎ করে গাছ-পালা ও ঘর বাড়ি দেবে যাচ্ছিল। সরানোর কোনো সুযোগ আমরা পাইনি।


ওই এলাকার ইউপি সদস্য জনি আহম্মেদ বলেন, হঠাৎ করে ঝুপঝাপ করে শব্দ শুনতে পাই। পাড়ে এসে দেখে মনে হলো এখানে ২০০ হাত পানি হয়ে গেছে। তারপর অনেক জায়গা নিয়ে বসে যাচ্ছে। কোনো জিনিস পত্র সরানোর সুযোগ দেয়নি। সরকারের প্রতি ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান।


কালিয়া উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা বলেন, ইউনিয়ন সচিবের মাধ্যমে তিনি বিষয়টি অবগত হয়েছেন। ঘটনাস্থল পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন বলেন, বিষয়টি শুনেছি ঘটনাস্থল পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত কাজ করার ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/শরিফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com