হঠাৎ বিদ্যালয়ে পরিদর্শে গিয়ে ইউএনও যা দেখলেন
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৫
হঠাৎ বিদ্যালয়ে পরিদর্শে গিয়ে ইউএনও যা দেখলেন
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় যোগদানের পর থেকেই মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করে যথাযথ নির্দেশনা ও পরামর্শ প্রদান করছেন ইউএনও মো.তাজ উদ্দিন।


২৫ সেপ্টেম্বর, সোমবার দুপুরে উপজেলার কায়েমপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শন গিয়ে ৬ষ্ঠ, ৯ম ও ১০ম শ্রেণির ক্লাসে শিক্ষার্থী সকলেই অনুপস্থিত এবং ৭ম ও ৮ম শ্রেণি মিলে মাত্র ১৫জন শিক্ষার্থী কে উপস্থিত দেখতে পান উপজেলা নির্বাহী অফিসার মো. তাজ উদ্দিন।


যা মোট শিক্ষার্থীর ১২ শতাংশেরও কম। বিদ্যালয়ের এরকম নাজুক অবস্থা দেখে তিনি হতাশা ব্যক্ত করেছেন এবং বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কে অবগত করবেন বলে জানিয়েছেন।


এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান, প্রায় সময়ই এই স্কুলে শিক্ষার্থী উপস্থিতি কম থাকে। অন্যদিকে শিক্ষকরাও সময়মতো স্কুলে আসেন না বলে জানায় এলাকাবাসী।


বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হওয়া এই স্কুলের বর্তমান শিক্ষার্থী সংখ্যা ১২৭ জন। শিক্ষক সংখ্যা রয়েছে ১৩ জন এবং কর্মচারী সংখ্যা আছে ৩ জন।


কায়েমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হুদা, আবহাওয়াজনিত কারণে শিক্ষার্থী উপস্থিতি কম ছিল। তবে উপস্থিতির হার শূন্যের বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।


ইউএনও মো. তাজ উদ্দিন বলেন, দাপ্তরিক কাজের পাশাপাশি প্রায়ই স্কুল পরিদর্শন করি। আজ দুপুরে কায়েমপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ১২ শতাংশেরও কম শিক্ষার্থী উপস্থিত দেখে হতাশ হয়েছি৷ সকলের সচেতনতা ও দায়িত্বশীল আচরণ ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়।


তিনি আরো বলেন, শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সর্বদা সজাগ আছে।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com