রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৯০
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১১
রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি  ৯০
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে ডেঙ্গু পরিস্থিতি ক্রমেই প্রকট আকার ধারণ করছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৩৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। বর্তমানে জেলা সদরসহ উপজেলা হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন ৯০ রোগী।


১২ সেপ্টেম্বর, মঙ্গলবার দুপুর ২টায় সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য জানিয়েছেন।


জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, জেলায় এখন পর্যন্ত ১৬০৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৫১৯ জন।


চিকিৎসাধীন রোগীর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ২১ জন,পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ জন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন ও গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন ভর্তি রয়েছে।


অন্যদিকে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে রাজবাড়ী সদরে ৮ জন,পাংশায় ৮জন, বালিয়াকান্দিতে ৯ জন, কালুখালীতে ৬ জন, গোয়ালন্দে ৩ জন।


তবে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আলাদা ওয়ার্ড না থাকলেও পর্যাপ্ত কিট, ওষুধ ও মশারি রয়েছে বলে জানিয়েছেন রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।


তিনি আরও বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর প্রথমত মশারির মধ্যে থাকতে হবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চললে দ্রুতই সুস্থ হওয়া সম্ভব। তবে সচেতনতার বিকল্প নাই।


বিবার্তা/মিঠুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com