কুড়িগ্রামে ‘ক্রাইম প্রিভেনশন ক্লিনিক’ চালু
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৪
কুড়িগ্রামে ‘ক্রাইম প্রিভেনশন ক্লিনিক’ চালু
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে বিনা খরচ ও কম ভিজিটে পুলিশি সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে সকল অংশীজনের সমন্বয়ে জেলার ভুরুঙ্গামারীতে পুলিশের উদ্ভাবনী প্রয়াসে আয়োজিত হল ‘ক্রাইম প্রিভেনশন ক্লিনিক’।


রবিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা হলরুমে ভূরুঙ্গামারী, নাগেশ্বরী ও কচাকাটা থানা এলাকা থেকে আগত প্রায় ২০০ জন নাগরিক ও সেবা প্রার্থীর বক্তব্য শুনেন ‘ক্রাইম প্রিভেনশন ক্লিনিক’।


এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবীর।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিচালক (প্রশাসন) (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট জনাব শেখ মো. মুজাহিদ উল ইসলাম ও বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলমগীর কবির শিপন।


এ সময় বিশেষজ্ঞ প্যানেলে উপস্থিত ছিলেন, ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. গোলাম ফেরদৌস, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোছা. শারমিন আক্তার, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, ভূরুঙ্গামারী উপজেলা সমাজসেবা অফিসার মো. শামছুজ্জামান, ভূরুঙ্গামারী মহিলা বিষয়ক কর্মকর্তা জয়ন্তী রাণী।


অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।


জানা গেছে, সব শ্রেণি পেশার মানুষের নানাবিধ সমস্যা মনোযোগের শোনেন ফৌজদারি বিচার ব্যবস্থার সংশ্লিষ্ট অংশীজনবৃন্দ। উপস্থিত অতিথিবৃন্দ ও বিশেষজ্ঞ প্যানেলের অফিসারবৃন্দ সম্মানিত সেবা প্রার্থীদের বক্তব্য শুনে কার্যকরী ব্যবস্থা ও ন্যায্যতার জন্য তাৎক্ষণিক প্রসিকিউশন বা জিডি গ্রহণের উদ্যোগ নেন। কিছু কিছু ক্ষেত্রে সংশ্লিষ্ট সেবা প্রদানকারী অফিসসমূহে সেবা প্রার্থীদের পরবর্তী কার্যক্রমের জন্য রেফার করেন।


কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, জমিজমা ও সম্পর্ক নিয়ে যে-সব ফৌজদারি মামলা রুজু হয় তার অধিকাংশই সিভিল স্যুট বা সামাজিক ইস্যু। কিন্তু অনেকেই মাঝে মধ্যে ঘুরিয়ে পেঁচিয়ে এসব ইস্যুকে যেনতেন ভাবে ফৌজদারি মামলায় রূপান্তর করার অভিপ্রায় লক্ষ্য করা যায়। যা কোন পক্ষের জন্যই মঙ্গলজনক হয় না বরং বেড়ে যায় ব্যয় ও লেগে যায় অনেক সময়।


এমতাবস্থায় ফৌজদারি মামলা হওয়ার উপক্রম হয়েছে এমন সব বিষয়ে নাগরিকদের সময়, অর্থব্যয়, ভিজিট কমাতে এই উদ্যোগ পর্যায়ক্রমে অব্যাহত থাকবে। সংক্রান্ত উপস্থিত সম্মানিত সেবা প্রার্থীদের সদাশয় সরকারের নানাবিধ উন্নয়নের বহুমাত্রিক কার্যক্রম সম্পর্কেও অভিহিত করা হয়।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com