বেনাপোলে সোনার বারসহ ৩ পাচারকারী আটক
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ১৬:৫৭
বেনাপোলে সোনার বারসহ ৩ পাচারকারী আটক
বেনোপোল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল সীমান্তের বোরোপোতা থেকে ২ কেজি ৯শ গ্রাম ওজনের ৪টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। এ সময় একটি প্রাইভেটকারসহ তিন পাচারকারীকে আটক করে বিজিবি।


৩০ আগস্ট, বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে বেনাপোল সীমান্তের বারোপোতা বাজার থেকে সোনার বারগুলো উদ্ধার ও তাদের আটক করে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা।


আটককৃত পাচারকারীরা হলেন, ঝিনাহদাহ জেলার কালিগঞ্জ থানার পিরোজপুর গ্রামেন মহিনুদ্দীনের ছেলে সাইদুর রহমান(৩৩), যশোর সদরের বাঘডাঙ্গা গ্রামের নাসীর আলীর ছেলে সাইফুল ইসলাম (৩৬) ও শার্শার নিশ্চিন্তপুর গ্রামের রেজাউল চৌধুরীর ছেলে মাসুদ চৌধুরী বাবু(৩১)।


২১ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান জানান, স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বারোপোতা বাজার এলাকায় বিজিবির একটি বিশেষ টহলদল অবস্থান নেয়। এ সময় সীমান্তের দিকে প্রবেশের চেষ্টাকালে একটি প্রাইভেটকারে থাকা সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে ২ কেজি ৯শ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার উদ্ধার হয়। পাচারের সাথে জড়িত থাকায় পরে তাদের আটক দেখানো হয়। স্বর্ণবারের বাজার মূল্য দুই কোটি ৬৫ লাখ টাকা।


আটক পাচারকারীদের নামে বেনাপোল পোর্ট থানায় স্বর্ন পাচার আইনে মামলা করা হয়েছে। এ নিয়ে গত এক বছরে ২১ ব্যাটালিয়নের অধীনে ১১২ কেজি স্বর্ন উদ্ধার ও ৪১ জন পাচারকারীকে আটক করা হয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।।


বিবার্তা/ইয়ানূর/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com