হাকিমপুরে
সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ২০:১৩
সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে
হিলি, দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুরে সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাহবুবুর আলমের বিরুদ্ধে।


নিয়মিত অফিস করেন না এই কর্মকর্তা, সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী। অফিসে না পেয়ে মুঠোফোনে জানতে চাইলে রাইজিংবিডি'র দিনাজপুর জেলা প্রতিনিধি মোসলেম উদ্দিনকে অকথ্য ভাষায় গালি এবং দেখে নিবো বলে হুমকি দেন এই কর্মকর্তা।


বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে হাকিমপুর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে গিয়ে অফিসে ঐ কর্মকর্তাকে না পেয়ে ফোন দিলে, মুঠোফোনে এসব অসৌজন্যমূলক আচরণ করেন তিনি।


রাইজিংবিডি'র দিনাজপুর জেলা প্রতিনিধি মোসলেম উদ্দিন জানান, গত দুই সপ্তাহে কয়েকদিন কিছু তথ্য নেওয়ার জন্য উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে যাই। কিন্তু প্রাণিসম্পদ কর্মকর্তাকে অফিসে পাই না, তার অফিস কক্ষে তালা ঝুলানো দেখি। আবার সেবা নিতে আসা অনেক ভুক্তভোগীরা তাকে না পেয়ে ফিরে যান। বৃহস্পতিবার দুপুরে কিছু তথ্য পাবার আশায় সেই কার্যালয়ে আমি আবারও উপস্থিত হয়। এইদিনও তিনি অফিসে আসেননি। তার অফিস কক্ষে তালা ঝুলানো। এসময় ঐকর্মকর্তাকে ফোন দিয়ে আপনি আজকেও অফিসে আসেননি। এমন কথা বলার সাথে সাথে তিনি আমার ওপর চড়াও হয়ে বলেন ফাজলি করা বাদ দেন বেয়াদব কোথাকার। কিসের সাংবাদিক আপনি, সাংবাদিকতা শিখায় দিবো আমি। আমি অফিস করি বা না করি আপনাকে কোন কৈফিয়ত দিতে রাজি নই। আপনার বিরুদ্ধে অভিযোগ করা হবে। আজ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বরাবর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছি।


সাংবাদিক মোসলেম উদ্দিনকে কেন অপমান ও অপদস্ত করেছেন? জানতে চাইলে হাকিমপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী মাহবুবুর আমল সাংবাদিকদের বলেন, এটা আমার ভুল হয়ে গেছে, আমার মাথা ঠিক ছিলো না, আমি অসুস্থ ছিলাম। আমি ওই সময় দাঁতের ডাক্তারের কাছে ছিলাম। আমাকে আপনারা মাফ করে দিন। আমি তার কাছে ভূল স্বীকার করেছি। আমার লোকও তার নিকট পাঠিয়েছি। আগামী রোববার আপনারা সবাই আমার অফিসে আসুন, চায়ের দাওয়াত রইল।


এবিষয়ে দিনাজপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ডিএলও) কৃষিবিদ মো. আলতাফ হোসেন বলেন, একজন সাংবাদিক প্রতিটি দপ্তরে যাবেন এবং তথ্য সংগ্রহ করে সংবাদ লিখবেন, এটাই তাদের কাজ। আমার অফিসেও তারা আসবেন, আমি অফিস না করলে আমার বিরুদ্ধেও সাংবাদিকেরা লিখবেন।


তিনি আরও বলেন, আমি এ বিষয়ে আন্তরিক ভাবে দুঃখিত। আমি সব জানলাম, ঐ কর্মকর্তার সমস্যা আছে। আমি উনার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।


জানতে চাইলে জেলা প্রশাসক শাকিল আহমেদ জানান, বিষয়টি ইতোমধ্যে অবগত হয়েছি। এটি একটি দুঃখজনক বিষয়। আমি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে এবিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করিয়েছি।


হাকিমপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এনটিভি'র হিলি প্রতিনিধি জাহিদুল ইসলাম জাহিদ বলেন, একজন গণমাধ্যমকর্মীকে একজন সরকারি কর্মকর্তা এভাবে আচারণ করতে পারেন না। আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে হবে। নতুবা আগামীতে আমরা কঠোর অবস্থানে যাবো।


বিবার্তা/রব্বানী/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com