নাজিরপুরে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষক সাময়িক বরখাস্ত
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ২১:৫১
নাজিরপুরে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষক সাময়িক বরখাস্ত
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের নাজিরপুরে কালিকাঠী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক (ইংরেজী) রবি সংকর ঢালী কে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সাময়িক বরখাস্ত করেছে।


জানা গেছে গত ৩ জুলাই বিদ্যালয়ের নবম শ্রেণির এক শিক্ষার্থীর সঙ্গে শিক্ষক রবি সংকরের অত্র অনৈতিক চ্যাটিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হ‌লে সেখানে শিক্ষককে আইনের আওতায় আনার দাবি উঠলে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তাকে ১৯ জুলাই কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তবে নোটিশের জবাব কর্তৃপক্ষের নিকট সন্তোষজনক হয়নি।


২৪ আগস্ট, বৃহস্পতিবার দুপুর ১টায় অত্র বিদ্যালয়ের অফিস কক্ষে কমিটির এক জরুরী সভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ও ছাত্রী অভিভাবকদের উপস্থিতিতে রেজুলেশন করে, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সন্তোষ কুমার সমদ্দার ওই শিক্ষককে এ সাময়িক বরখাস্তের আদেশ প্রদান করেন।


এছাড়া রেজুলেশন আরো উল্লেখ করেন পরবর্তীতে এবিষয়ে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করবেন এবং আইনগত ব্যবস্থা গ্রহণ না হওয়া পর্যন্ত উক্ত বরখাস্তাদেশ বহাল থাকবে। বিষয়টি প্রধান শিক্ষক শ্যামল কান্তি নিশ্চিত করেছেন।


এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক রবি সংকরের সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন তার বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে সভাপতি তাকে সাময়িক বরখাস্ত করেছেন। তবে অভিযুক্ত শিক্ষক যদি নিজে আত্মসমর্পন করে আমাদের কাছে আইনগত সহায়তা চায় তাহলে আমরা অধিকতর তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখব।


বিবার্তা/মশিউর/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com