২১ আগস্ট শালিহর গণহত্যা দিবসে আলোচনা ও মোমবাতি প্রজ্বলন
প্রকাশ : ২১ আগস্ট ২০২৩, ২২:৪০
২১ আগস্ট শালিহর গণহত্যা দিবসে আলোচনা ও মোমবাতি প্রজ্বলন
গৌরীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুরে ২১ আগস্ট শালিহর গণহত্যা দিবসে শহিদদের স্মরণে আলোচনা সভা ও সন্ধ্যায় স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্বলন করা হয়। উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও শহিদ পরিবারের সদস্যদের আয়োজনে ও ‘এসো গৌরীপুর গড়ি’র সহযোগিতায় ২১ আগস্ট, সোমবার বিকাল ৪টায় অনুষ্ঠান শুরু হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আফসান আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ‘এসো গৌরীপুর গড়ি’র সমন্বয়কারী আবু কাউসার চৌধুরী রন্টি। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহামেদ। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার আন্জুম পপি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমুখ।


আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শহিদ পরিবারে সদস্যবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক কর্মীগণ ও এলাকাবাসী। আলোচনা সভা শেষে শহিদ পরিবারের মাঝে নগদ অর্থ ও উপহার প্রদান করা হয়। সন্ধ্যায় শহিদ বেদিতে মোমবাতি প্রজ্বলন করা হয়।


উল্লেখ্য, ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধের সময় ২১ আগস্ট পাক-হানাদার বাহিনী ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শালিহর গ্রামের ১৪ জনকে নির্মমভাবে হত্যা করে।


এসময় অগ্নিসংযোগ ও লুটপাট করা হয় বেশ কয়েকটি বাড়িতে। পাক-বাহিনী ধরে নিয়ে যায় এই গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আবুল হাসিমের বাবা ছাবেদ হোসেন বেপারীকে।


দেশ স্বাধীন হওয়ার পর থেকে স্থানীয় লোকজন এ দিনটিকে শালিহর গণহত্যা দিবস হিসেবে পালন করে আসছে। প্রতিবছর ২১ আগস্ট উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সংগঠন ও স্থানীয় লোকজন শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


বিবার্তা/কবির/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com