‘লামা পৌরসভাকে ‘গ্রিন সিটি’ ঘোষণা করা হবে’
প্রকাশ : ২১ আগস্ট ২০২৩, ১৭:৪২
‘লামা পৌরসভাকে ‘গ্রিন সিটি’ ঘোষণা করা হবে’
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সবুজই প্রাণের স্পন্দন, বেঁচে থাকার মূলমন্ত্র। সবুজ মানেই প্রকৃতি, প্রকৃতি মানেই প্রাণ। প্রকৃতি না থাকলে মানুষ থাকবে না। তাই বান্দরবান জেলার লামা পৌর এলাকার সড়কগুলোর দু’ধারে সৌন্দর্য বর্ধনে গাছ রোপণের উদ্যোগ নেন পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম। শুধু তাই নয়, সৃজিত গাছগুলোর রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তা বেষ্টনীর কাজও চালাচ্ছেন সমান তালে।


ইতিমধ্যে পৌরসভা ভবনের আশপাশের সড়ক, রূপসীপাড়া সড়ক সহ বিভিন্ন সড়কে সৃজন করা হয় কৃষ্ণচূড়া, রাধা চূড়া, সোনালো ও দেবদারু গাছে চারা। প্রতিদিনের মত সোমবার সকালেও পৌরসভা এলাকার কলিঙ্গাবিল এলাকায় সরেজমিন এ কাজের তদারকি করেন পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম।


এ সময় তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির নির্দেশে এবং সহযোগিতায় এ কাজ চলছে। ইতিমধ্যে বিভিন্ন সড়কের দু’পাশের সৌন্দর্য বর্ধনে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়েছে।


এসব সবুজ গাছের চারা বেড়ে সড়কের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি সবুজের সমারোহে আকৃষ্টি করবে দূর দূরান্ত থেকে আসা পর্যটকদের ভূয়সী প্রশংসা করে পথচারী মঞ্জুরুল ইসলাম, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, মো. সোহেল, মো. শাহ জাহান সহ অনেকে বলেন, পৌর ভবনের সামনের সড়কের পাশে লাগানো বেশ কিছু দেবদারু গাছের সবুজ সমারোহের সৌন্দর্য পথচারীদের আকৃষ্ট করছে। এ উদ্যোগের কারণে পৌরসভা মেয়রকে সবুজ প্রেমী বলা চলে।


এদিকে পৌর এলাকার আভ্যন্তরীণ সড়কগুলোতে গাছ লাগানো সম্পন্ন হলে লামা পৌরসভাকে আগামীতে ‘গ্রিন সিটি’ ঘোষণা করা হবে বলেও জানান, মেয়র মো. জহিরুল ইসলাম।


তিনি বলেন, ‘সবুজের ছোঁয়াতে বেঁচে থাকে প্রাণ, ফুল ফোটে পাখি গায় মাঠে হাসে ধান, সবুজ বাঁচাতে চাই সবুজ মন, সবুজে সবুজে এসো সাজাই জীবন’।


বিবার্তা/আরমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com