রাজধানীতে ঝোড়ো হাওয়া ও বজ্রসহ শিলা বৃষ্টি
প্রকাশ : ০৬ মে ২০২৪, ০০:৩৬
রাজধানীতে ঝোড়ো হাওয়া ও বজ্রসহ শিলা বৃষ্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ঝোড়ো হাওয়া ও বজ্রসহ শিলা বৃষ্টি হয়েছে। রোববার (৫ মে) রাত সাড়ে ১০টার দিকে শুরু হয় এ শিলা-বৃষ্টি। এর আগে রাত ৯টার দিকে শুরু হয় ঝোড়ো হাওয়া।


সারাদেশে কালবৈশাখী ঝড়, শিলাবৃষ্টি ও বজ্রপাত হতে পারে বলে সতর্কতা জারি করেছিল আবহাওয়া অধিদপ্তর। সোমবার থেকে বৃষ্টিপাত বেড়ে তাপপ্রবাহ কমার তথ্য দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। এরপর রাত ৯টার দিকে রাজধানীতে শুরু হয় ঝড়ো হাওয়া। সঙ্গে নামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। আর সাড়ে ১০টার দিকে শুরু হয় শিলাবৃষ্টি।


সেই পূর্বাভাস অনুযায়ী ঢাকার স্বস্তির বৃষ্টি শুরু হলো। সেই সঙ্গে কমে এসেছে তাপমাত্রাও। জানা যায়, ফার্মগেট, মতিঝিল, শান্তিনগর, ফকিরাপুল এলাকায় এখন হচ্ছে ধুলিঝড়। আকাশে চমকাচ্ছে বিদ্যুৎ। অন্যদিকে খিলগাঁও, বসুন্ধরা, রামপুরায় বৃষ্টি হচ্ছে হালকা। মিরপুর, শেওড়াপাড়া,পীরেরবাগ, পল্লবীতে ঝড় এবং বৃষ্টি চলছে একইসঙ্গে। গেন্ডারিয়াতে বিদুৎ চমকাচ্ছে। কলাবাগানে ঝড়, ইস্কাটনে শিল পড়ছে।


আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, রোববার বিকেল ৪টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে দেশের ওপর দিয়ে বজ্রপাত ও বিচ্ছিন্নভাবে শিলাবৃষ্টিসহ কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। সেজন্য সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া সোমবার থেকে সারা দেশে বৃষ্টির পরিমাণ বাড়বে। এতে করে যেসব জায়গায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল সেগুলো ধীরে ধীরে প্রশমিত হবে।


অন্যদিকে সোমবার (৬ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। আর এই সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com