রাজবাড়ীতে হেদায়েত হোসেনের ৪৮তম মৃত্যুবার্ষিকী পালিত
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩, ২০:৪৯
রাজবাড়ীতে হেদায়েত হোসেনের ৪৮তম মৃত্যুবার্ষিকী পালিত
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী, সাবেক গণপরিষদ সদস্য, রাজবাড়ী-কুষ্টিয়া অঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী হেদায়েত হোসেনের ৪৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।


১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বরণের মাত্র তিনদিন পর বঙ্গবন্ধুর এই ঘনিষ্ঠ সহযোগীকে দিবালোকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।


কাজী হেদায়েত হোসেনের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকালে রাজবাড়ী পৌর আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়। মরহুমের কবর জিয়ারত শেষে জেলা শহরের প্রধান সড়কে শোক র‍্যালি অনুষ্ঠিত হয়।


পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু ও কাজী হেদায়েত হোসেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. উজীর আলী শেখের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তৃতা করেন,কাজী হেদায়েত হোসেনের বড় ছেলে এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, মেজো ছেলে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি সালমা চৌধুরী রুমা,জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল মোর্শেদ আরুজ,সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফকির আব্দুর জব্বার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শেখ সোহেল রানা টিপুসহ অন্যান্য নেতারা। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


শেখ সোহেল রানা টিপু বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর রাজবাড়ীতে আওয়ামী লীগের নেতৃত্বশূন্য করতেই কাজী হেদায়েত হোসেন কে দিবালোকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। কিন্তু তারা জানতো না বঙ্গবন্ধুর আদর্শ সৈনিকেরা কোন কিছুতেই ভয় পায় না। পরে মরহুমের দুই সুযোগ্য সন্তান রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কে সুসংগঠিত করেছেন।সাধারণ মানুষের মানুষের ভাগ্যের পরিবর্তন করতে নিরলস কাজ করে যাচ্ছেন।


তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে অপশক্তি ইতিমধ্যে মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা চালাচ্ছে সেদিকে লক্ষ্য থাকার অনুরোধ করেন।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com