নোয়াখালীতে ৮ঘন্টা ট্রেন চলাচল বন্ধ
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ১৭:১০
নোয়াখালীতে ৮ঘন্টা ট্রেন চলাচল বন্ধ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অতিরিক্ত বৃষ্টির কারণে নীচ থেকে মাটি সরে গিয়ে সড়কের পাশে থাকা একটি গাছ রেল লাইনের উপর পড়ায় নোয়াখালীতে ট্রেন চলাচল প্রায় ৮ঘন্টা বন্ধ ছিল। ফলে নোয়াখালী-লাকসাম ও নোয়াখালী-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন রেলের যাত্রীরা।


৮ আগস্ট, মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে উপকূল এক্সপ্রেস ট্রেনটি সোনাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার মাধ্যমে নোয়াখালী-ঢাকা রুটে রেল চলাচল স্বাভাবিক হয়। এর আগে মঙ্গলবার ভোর ৬টা থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। তথ্যগুলো নিশ্চিত করেছেন, চৌমুহনী স্টেশন মাস্টার ফখরুল ইসলাম নোমান।


স্থানীয় সূত্রে জানা গেছে, নোয়াখালী পৌরসভার ৩নং ওয়ার্ড লক্ষ্মীনারায়ণপুর এলাকার মাইজদী বাজার স্টেশন পাশ্ববর্তী সড়কের পাশে থাকা বড় একটি গাছ সোমবার দিবাগত রাত ১২টার দিকে রেল লাইনের উপর উপড়ে পড়ে। বিষয়টি স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে রেল কর্তৃপক্ষকে অবগত করে। লাইনের উপর গাছ পড়ে থাকায় মঙ্গলবার ভোর থেকে নোয়াখালীতে ট্রেন চলাচল বন্ধ ছিল। ভোর ৬টায় উপকূল এক্সপ্রেস সোনাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও লাইন স্বাভাবিক না থাকায় দুপুর পর্যন্ত সোনাপুর স্টেশনের ছিল।


একই অবস্থা ছিল নোয়াখালী এক্সপ্রেস ট্রেনের (সমতল এক্সপ্রেস), সেটি সকালে ঢাকা থেকে ছেড়ে আসার পর চৌমুহনী স্টেশনে অবস্থান করেছিলো। ফলে মাইজদী ও সোনাপুর গামী যাত্রীদের চৌমুহনী স্টেশনে নামিয়ে দেয়া হয়। এছাড়া গাছের একটি বড় অংশ পিডিবির বিদ্যুৎ লাইনের ওপর পড়ায় সেই লাইনে বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে।


মাইজদী কোর্ট স্টেশনে রহিম নামের এক যাত্রী বলেন, ভোরে উপকূল ট্রেনে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে তিনি স্টেশনে এসেছিলেন। লাইনে সমস্যা হওয়ায় যথা সময়ে ট্রেন সোনাপুর থেকে ছাড়তে পারেনি বলে তিনি জেনেছেন। যথাসময়ে ঢাকা না যেতে ফারায় বিপাকে পড়েছেন তিনি।


চৌমুহনী স্টেশন মাস্টার ফখরুল ইসলাম নোমান জানান, সড়কের পাশের বিদ্যুতের লাইন সহ গাছটি রেল লাইনের উপর পড়েছে। আমাদের লোকজন সকাল থেকে সেটি অপসারণে কাজ করে দুপুর দেড়টার দিকে গাছটি সম্পন্নভাবে লাইন থেকে সরিয়ে দেয়। দুপুর ১টা ৪৫মিনিটে সোনাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে উপকূল এক্সপ্রেস ছেড়ে যাওয়ার মাধ্যমে ঢাকা-নোয়াখালী ও নোয়াখালী-লাকসাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


বিবার্তা/সবুজ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com