কক্সবাজারে পাহাড় ধসে মা-মেয়েসহ নিহত ৪
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ২২:১৯
কক্সবাজারে পাহাড় ধসে মা-মেয়েসহ নিহত ৪
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের পাহাড় ধসে তিন শিশু ও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার (৭ আগস্ট) উখিয়া ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প এবং চকরিয়ায় এ দুর্ঘটনা ঘটে।


সন্ধ্যায় উখিয়ার ৯ নম্বর ক্যাম্পের এ/৬ ব্লকে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে মা-মেয়ের মৃত্যু হয়। অন্যদিকে বিকেল ৪টায় চকরিয়ায় পাহাড়ধসে পড়ে মাটির দেয়াল চাপায় দুই শিশুর মৃত্যু হয়।


উখিয়ায় নিহতরা হলেন, উখিয়া বালুখালী সিক্স ব্লকের বাসিন্দা আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিমা আক্তার (২)।


উখিয়ায় রোহিঙ্গাদের নিরাপত্তায় নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর বলেন, ভারী বর্ষণের কারণে ক্যাম্পে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে মা-মেয়ে মাটি চাপায় মারা গেছে। খবর পেয়ে এপিবিএন ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। ক্যাম্পে ঝুঁকিপূর্ণ বসবাসকারী রোহিঙ্গাদের অন্য জায়গায় সরে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।


চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান জানান, বরইতলী ইউনিয়নের বড়ঘোনা এলাকায় পাহাড়ধসে পড়ে দেয়াল চাপায় আনোয়ার নামের এক ব্যক্তির দুই শিশু মারা গেছে। এখনও তাদের নাম পাওয়া যায়নি।


ফায়ার সার্ভিসের কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা জানান, বিকেল ৫টার দিকে ৯ নম্বর ক্যাম্পের সিক্স ব্লকে পাহাড় ধসে আনোয়ার ইসলামের বসতঘরের উপর পড়ে। এতে মাটি চাপা পড়ে একই পরিবারের তিনজন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। এরপর মাটি চাপা অবস্থায় মা-মেয়েকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আহত অবস্থায় উদ্ধার করা হয় আনোয়ারকে। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।


অপরদিকে, বিকেল সাড়ে ৪টার দিকে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বড়ঘোনা এলাকায় পাহাড় ধসে ঘরের মাটির দেওয়াল ভেঙে চাপা পড়ে একই পরিবারের দুই শিশুর মৃত্যু হয়। তাদের নাম জানা যায়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।


ছালেকুজ্জামান জানান, আজ (সোমবার) বিকেলে বরইতলী ইউনিয়নে দুর্গম পাহাড়ি এলাকায় আনোয়ার হোসেনের ঘরের দেয়ালে পাহাড়ধসে তার দুই সন্তান চাপা পড়ে। উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। মরদেহ দুটি তাদের বাড়িতে রয়েছে। তাদের নাম সংগ্রহের চেষ্টা চলছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com