পাবনায় ৪৫ জন নারীকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান
প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ১৩:৩৫
পাবনায় ৪৫ জন নারীকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সোসাইটি ফর সোস্যাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট (এসএসটিএস) বাংলাদেশের উদ্যোগে পাবনার চাটমোহরে প্রশিক্ষণ শেষে ৪৫ জন নারীর মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।


শুক্রবার (৪ আগস্ট) সকাল দশটায় খৈরাশ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল হামিদ মাস্টার।


অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।


চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, ডিবিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম হোসাইন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ওয়াহেদ আলী, ইউপি সদস্য মোজাফফর আলী মন্ডল, সংস্থার প্রধান হিসাব কর্মকর্তা সানোয়ার হোসেন, প্রকল্প সমন্বয়কারী জামাল উদ্দিন প্রমুখ।


অনুষ্ঠানে বক্তারা বলেন, গ্রামের নারীরা এখন আর পিছিয়ে নেই। বিভিন্ন সরকারি বেসরকারি পর্যায়ে প্রশিক্ষণের মাধ্যমে তাদের স্বাবলম্বী করা হচ্ছে। কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে। এসএসটিএস বাংলাদেশের এই উদ্যোগ প্রশংসনীয়। এর মাধ্যমে নারীরা ঘরে বসে থেকে সংসারে বাড়তি উপার্জনের মাধ্যমে স্বচ্ছলতা আনবে। প্রধানমন্ত্রীর যে দশটি বিশেষ উদ্যোগ আছে তার একটি হলো নারীর ক্ষমতায়ন। সেই উদ্যোগ বাস্তবায়নে এসএসটিএস’র বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ কর্মসূচী বিশেষ ভূমিকা পালন করবে।


এসএসটিএস বাংলাদেশের প্রধান হিসাব কর্মকর্তা সানোয়ার হোসেন জানান, ৪৫ জন নারীকে ছয় মাসের সেলাই প্রশিক্ষণ শেষে তাদের প্রশিক্ষণ সনদপত্র ও বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হলো। কুয়েত ভিত্তিক সংস্থাটি ১৯৯৩ সাল থেকে বাংলাদেশে ভবন নির্মাণ, শিক্ষা ও দারিদ্র বিমোচন কর্মসূচী নিয়ে কাজ করছে।


বিবার্তা/পলাশ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com