ঝড়ের কবলে পড়ে ৯১ মাঝিমাল্লাসহ ৭ ট্রলারডুবি, নিখোঁজ ২৩ জেলে
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ২৩:২৪
ঝড়ের কবলে পড়ে ৯১ মাঝিমাল্লাসহ ৭ ট্রলারডুবি, নিখোঁজ ২৩ জেলে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঝড়ের কবলে পড়ে গভীর সমুদ্রে ও ভোলার মেঘনা নদীতে ৯১ মাঝিমাল্লাসহ ভোলার সাতটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে এখনো নিখোঁজ রয়েছে ২৩ জেলে।


১ আগস্ট, মঙ্গলবার দুপুরে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের ফলে ঝড়ের কবলে পড়ে মনপুরা উপজেলার ৫টি, চরফ্যাশন উপজেলার ১টি ও ভোলা সদর উপজেলায় ১টি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে।


এ ব্যাপারে মনপুরা থানার ওসি মো. জহিরুল ইসলাম জানান, সাগর মোহনায় মনপুরা ৫টি ট্রলার ডুবে যায়। কিছু নিখোঁজ জেলে রয়েছে, তাদের উদ্ধারে কোস্টগার্ডের সঙ্গে সমন্বয় করে উদ্ধার কাজ চলছে।


ভোলা দক্ষিণ জোনের কোস্টেগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. শফিউল কিঞ্জল জানান, সাগের মাছ শিকার করতে গিয়ে ডুবে যাওয়া ট্রলারগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে এবং কোস্টেগার্ড দক্ষিণজনের কয়েকটি টিম নদী ও সাগরে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধার অভিযান পরিচালনা করে যাচ্ছে।


এদিকে সাগরে নিম্নচাপের ফলে মেঘনার পানি বিপদসীমার ৫৯ সেন্টিমিটার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে এবং বৈরী আবহাওয়া কারণে ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ।


আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, সাগর ও নদী উত্তাল থাকায় সমুদ্র বন্দরে ৩ নাম্বার সতর্ক সংকেত দেওয়া হয়েছে। সাগরের লঘুচাপ সৃষ্টি হওয়ার কারণে বাতাসের গতি বেড়ে গিয়েছে এবং থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ফলে ভোলার নিম্ন অঞ্চল প্লাবিত হয়ে কয়েক হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com