দুর্গাপুরে নানা আয়োজনে কমরেড মনি সিংহের জন্মদিন পালিত
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ২১:২১
দুর্গাপুরে নানা আয়োজনে কমরেড মনি সিংহের জন্মদিন পালিত
দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোণার দুর্গাপুরে পালিত হলো কমডের মণি সিংহের ১২২তম জন্মদিন। কমরেড মণি সিংহ একাধারে বৃটিশ বিরোধী সংগ্রামী, টঙ্ক আন্দোলনের নায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।


এ উপলক্ষে শুক্রবার (২৮ জুলাই) দুপুরে কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটি আয়োজনে কমরেড মণি সিংহ স্মৃতি যাদুঘর চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন হয়। পরে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনগুলো মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এসময় সর্বস্তরের অংশগ্রহণে একটি আনন্দ শোভাযাত্রা পৌর শহরে বের হয়।


শুক্রবার বিকেলে আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কমরেড মণি সিংহের ছেলে ও সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. দিবালোক সিংহ, বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, সুসং আদর্শ বিদ্যানিকেতনের সাবেক প্রধান শিক্ষক একে এম ইয়াহিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান উপজেলা সিপিবির সভাপতি আলকাছ উদ্দিন মীর, সাধারণ সম্পাদক রুপক সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সদস্য শামছুল আলম খানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


আলোচনা শেষে চিত্রাংকন প্রতিয়োগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


বিবার্তা/পলাশ/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com