আ.লীগের ওপর অভিমানে ১৪ বছর ভাত খান না বিএনপি সমর্থক
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৬:১৫
আ.লীগের ওপর অভিমানে ১৪ বছর ভাত খান না বিএনপি সমর্থক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রিয় রাজনৈতিক দলকে ভোট দিতে না পেরে প্রতিবাদ স্বরূপ ১৪ বছর ধরে ভাত খান না কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের পশ্চিম জগৎচর গ্রামের বিএনপি সমর্থক ইনু মিয়া।


শুধু কলা, রুটি, বিস্কুটসহ শুকনো খাবার খেয়েই কাটিয়ে দিলেন ১৪ বছরেরও অধিক সময়। বিএনপি ক্ষমতায় না আসা পর্যন্ত ভাত খাবেন না, এমন প্রতিজ্ঞা করেছেন ৭৬ বছর বয়সী কৃষক ইনু মিয়া। তার এই প্রতিবাদ ইতিমধ্যে এলাকায় আলোচিত হচ্ছে।


জানা যায়, ইনু মিয়া বিএনপি প্রতিষ্ঠার পর থেকেই দলের একজন একনিষ্ঠ সমর্থক হিসেবে নিবেদিত প্রাণ। ২০০৮ সালের নির্বাচনে পশ্চিম জগৎচার প্রাথমিক বিদ্যালয়ের বিএনপিকে ভোট দিয়ে গিয়ে আওয়ামী লীগের কর্মীদের দ্বারা লাঞ্ছিত হয়েছিলেন। তারপর তিনি প্রতিজ্ঞা করেন, যতদিন বিএনপি ক্ষমতায় না আসবে ততোদিন তিনি ভাত খাবেন না। তার এই প্রতিজ্ঞাকে আরও দৃঢ় করে তোলে ২০১৮ সালের নির্বাচনে ভোট না দিতে পেরে। ওই নির্বাচনেও একই কেন্দ্রে ভোট দিতে গেলে তাকে লাইন থেকে ঘাড় ধরে বের করে দেয় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঘটনাক্রমে তিনি ভাত না খেয়ে পার করেছেন একে একে ১৪টি বছর।


এলাকাবাসী জানান, ইনু একজন বিএনপি প্রেমিক লোক। উনি বিএনপিকে অনেক ভালোবাসেন। ২০০৮ সাল থেকে তিনি ভাত খাচ্ছেন না। ২০১৪ ও ২০১৮ সালে যে নির্বাচন হয়েছিল সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীদের দ্বারা নির্যাতিত হয়েছিলেন। নির্যাতনের পর থেকে তার আওয়ামী লীগের ওপর অভিমান আরও তীব্র হয়। এর পরই প্রতিজ্ঞা করেছেন যতদিন বিএনপি ক্ষমতায় না আসবে, ততদিন সে আর ভাত খাবে না।


কৃষক ইনুর স্ত্রী জানান, তাকে অনেক ভাত খাওয়ার চেষ্টা করেছি। কিন্তু খাওয়াতে পারিনি। আত্মীয়স্বজনের বাড়িতে গেলেও সেখানেও খাওয়ানো যায় না। তার একটাই কথা- বিএনপি যতদিন ক্ষমতায় না যাবে, ততদিন ভাত খাবেন না। ভাত ছাড়া সব কিছু খায়। তার শুধু মুখে একটাই কথা- বিএনপি ক্ষমতায় এলে ভাত খাব।


বিভিন্ন পারিবারিক ও সামাজিক বিভিন্ন অনুষ্ঠানেও তিনি ভাত খান না। পরিবার ও স্বজনরা নানাভাবে চেষ্টা করেও তাকে ভাত খাওয়াতে পারেনি। তার একই কথা, যতদিন বিএনপি ক্ষমতায় না আসবে ততদিন তিনি ভাত স্পর্শ করবে না। তার এমন দৃঢ় প্রতিজ্ঞা পালনের খবর ছড়িয়ে পড়ায় ইনু মিয়াকে দেখতে এবং তার কথা শুনতে প্রায়ই লোকজন আসেন তার বাড়িতে।


এদিকে ইনুর এ ত্যাগের কারণে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা তার সঙ্গে দেখা করতে আসছেন। তাকে বিভিন্ন সান্ত্বনা দিচ্ছেন।তার পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিচ্ছেন। পাশাপাশি দলের মহাসচিব ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সাক্ষাৎ করাবেন বলে আশ্বাস দিচ্ছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com