মোংলায় বিশ্ব বাঘ দিবস উপলক্ষ্যে মানববন্ধন
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৫:৫২
মোংলায় বিশ্ব বাঘ দিবস উপলক্ষ্যে মানববন্ধন
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘বাঘ করি সংরক্ষণ; সমৃদ্ধ হবে সুন্দরবন’ এই স্লোগানকে সামনে রেখে মোংলার কাইনমারি এলাকায় ২৮ জুলাই, শুক্রবার সকাল ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখেন বাপা কেন্দ্রীয় নেতা মো. নূর আলম শেখ। বাপা নেতা আব্দুর রশিদ হাওলাদার, বাপা নেতা গীতিকার মোল্লা আল মামুন, বাপানেত্রী কমলা সরকার, শেখ রাসেল, তন্বী মণ্ডল প্রমুখ।


‘সুন্দরবন বাঁচাও, বাঘ বাঁচাও’ শীর্ষক মানববন্ধনে বক্তারা বলেন, বাঘের জন্য খাদ্য একটা বড় বিষয়। বাসস্থানের সঙ্গে তার খাদ্য ও নিরাপত্তা জরুরি। বাঘের নিয়মিত খাদ্য হচ্ছে হরিণ। যদি সুন্দরবনে পর্যাপ্ত হরিণ না থাকে তবে বাঘও থাকবে না।


সভাপতির বক্তব্যে বাপা’র কেন্দ্রীয় নেতা মো. নূর আলম শেখ বলেন, ২০১০ সালে রাশিয়ায় প্রথমবারের মতো বাঘ সম্মেলনে বাংলাদেশসহ ১৩টি দেশ নিজ দেশে ১২ বছরের মধ্যে বাঘের সংখ্যা দ্বিগুণ করার ঘোষণা দিয়েছিলো। এরমধ্যে নেপাল বাঘের সংখ্যা দ্বিগুণ করেছে। ভারত এবং ভুটানও দ্বিগুণের কাছাকাছি নিয়ে গেছে। কিন্তু বাংলাদেশে বাঘের সংখ্যা খুব একটা বাড়েনি।


মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার শতাধিক নারী-পুরুষ ‘বাঘের আবাসস্থল সুন্দরবন রক্ষা করো’ ‘সুন্দরবন বাঁচাও, বাঘ বাঁচাও’ ‘বাঘ আমার অহংকার, রক্ষার দায়িত্ব সবার’ ‘সুন্দরবনে পরিকল্পিত অগ্নিকাণ্ড বন্ধ করো’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্লাকার্ড-ফেস্টুন হাতে নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।


বিবার্তা/রানা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com